আইপিএল ২০২২

বেঙ্গালুরুর বিপক্ষে বড় জয়ে দুইয়ে হায়দ্রাবাদ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০২:৪৮ এএম
ছবি- সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা দুই ম্যাচে গোল্ডেন ডাক মারলেন বিরাট কোহলি। ফলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরও মাত্র ৬৮ রানে গুটিয়ে যায় সানরাইজার্স হায়দ্রাবাদের বোলারদের দাপটে। পরে ব্যাটিংয়ে নেমে বাকিটুকু মাত্র ৮ ওভারে সহজেই সারেন অভিষেক শর্ম♉া, কেন উইলিয়ামসনরা।

ফলে ৭২ বল বাকি থাকতেই ৯ উইকেট হাতে রেখে দুর্দান্ত এক জয় তুলে পয়েন্ট তালিকায় ২ নম্♔ব♚রে  উঠে এসেছে হায়দ্রাবাদের দলটি। আসরে সাত ম্যাচ থেকে পঞ্চম জয় তুলে নিয়েছে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।  

শনিবার (২৩ এপ্রিল) মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বেঙ্গালুরু। ভুবনেশ্বর কুমারের প্রথম ওভার সামলালেও মার্কো জানসেনের ইনিংসের দ্বিতীয় ওভারে তোপে পড়ে ব্যাঙ্গালুরু।  দলীয় ৮ রানের মধ্যে সাজঘরে ফিরে যান শীর্ষ ৩ ব্যাটার ফ্যাফ ড🎉ু প্লেসি (৫), অনুজ রাওয়াত (০) ও বিরাট কোহলি (০)।

জানসেনের দেয়া এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি বেঙ্গালুরুর ব্যাটাররা। মাঝে গ্লেন ম্যাক্সওয়েল ১১ বলে দুই বাউন্ডারিতে ১২ আর সুয়েশ প্রভুদেশাই ২০𝓰 বলে ১৫ রান করে হাল ধরার চেষ্টা করলেও নটরাজনের কারণে তা পারেননি ব্যাঙ্গালুরু। শেষে আর কোনো ব্যাটার দুই অংক ছুঁতে না পারলে ১৬ ওভার ১ বলে মাত্র ৬৮ রানে থেমে যায় অধিনায়ক ডু প্লেসির দলটি।

হায়দ্রাবাদের পক্ষে মার্কো জানসেন ২৫ রানে ৩ উইকেট শিক🌃ার করেন । আরেক পেসার টি নটরাজনের শিকারও ৩টি।

রান তাড়া করতে নেমে দলকে ঝোড়ো সূচনা এনে দেন ꦚঅভিষেক শর্মা। জয় থেকে ৫ রান দূরে থাকতে একমাত্র উইকেটটি দিয়ে আসেন ২৮ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৭ রানে। পরে উইলিয়ামসন ১৬ আর রাহুল ত্রিপাথি ৭ রানে অপরাজিত থেকে বিজয়ীর ব🦋েশে মাঠ ছাড়ে।