আইসিসির মহাব্যবস্থাপক হলেন পিসিবির সিইও ওয়াসিম

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ০২:৪৬ পিএম
ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)🥀 ক্রিকেট মহাব্যবস্থাপক পদ থেকে গত বছরের নভেম্বর মাসে জিওফ অ্যালার্ডিস সরে যান। এরপর এতদিন পদটি শূন্য অবস্থায় ছিল। এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার এ পদটি নিজের করে নিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান। আগামী মে মাস থেকে এ দায়িত্বে কাজ শুরু করবেন তিনি।

গতকাল শুক্রবার (💎২২ এপ্রিল) আইসিসি এক বিবৃতিতে এই তথ্য ঘোষণা করেছে।

ওয়াসিমকে প্রধান নির্বাহী হিসেবে ৩ বছরের চুক্তিতে নিয়োগ করেছিল পিসিবি। কিন্তু 𝄹মেয়াদ শেষ হবার চার মাস আগেই তিনি পদ থেকে সরে দাঁড়ান।

দায়িত্ব পেয়ে ওয়াসিম জানান, ‘‘সম্মানিত বোধ করছি আইসিসিতে যোগ দিতে পারে। সেখানে কাজ করতে অপেক্ষার তর স﷽ইছে না আমার। আগামী দশকের মধ্যে খেলাটির শক্তি বাড়াতে, বিশেষ করে নারী ক্রিকেটের বিশ্বায়নে আম🌄ি নিবিড়ভাবে কাজ করবো।’’

খেলোয়াড়ি জীবনে কাউন্ট্রি ক্লাব ওয়ারউইকশায়ার, সাসেক্স এবং ডার্বিশায়ের হয়ে ৫৮টি প্রথম শ্রেণি ও ৩০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ওয়াস🥂িম। তবে সাবেক এই বাঁহাতি ব্যাটার সাংগঠনিক কার্যক্রমের কারণেই অধিক পরিচিত ক্রিকেটাঙ্গনে।

পিসিব🔥ির প্রধান নির্বাহীর দায়িত্ব গ্রহণের আগে লিস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের ক্রিকেট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ছিলেন তিনি। নিজের কাজের ক্ষেত্রে অভাবনীয় অবদান রাখায় ২০১৩ সালে ব্রিটিশ রাজত্বের এমবিই খেতাব পেয়েছেন ওয়াসিম।