চোট নিয়ে চিন্তিত নন, সিঙ্গাপুরে যাচ্ছেন শরিফুল

ফারজানা ববি প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৩:৪৫ পিএম
ফাইল ছবি

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবেন ন⛦া দুই পেসার তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কিছুদিন আগেই তা নিশ্চিত করেছিলেন। শরিফুলের গোড়ালির চোট অনেকটা সেরে উঠলেও তিনি অন্য একটি শারীরিক সমস্যায়। সেটার চিকিৎসা করাতেই সিঙ্গাপুর যাচ্ছেন তরুণ এই পেসার।

দক্ষিণ আফ্রিকায় গিয়ে ওয়ানডে সিরিজে খেললেও চোটে পড়ে বাঁহাতি এই পেসার টেস্ট সিরিজ মিস করেন। যার কারণে প্রথম টেস্টের পর ইনজুরিতে আক্রান্ত তাসকিন আহমেদের সঙ্গে দেশে ফেরত আসেꦿন তিনি। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে আগা🐼মী ৮ মে ঢাকায় আসবে শ্রীলংকা জাতীয় ক্রিকেট দল।

তার আগে শরিফুল সুস্থ হবেন কী না- এটা ন༺িয়ে সংশয় আছে। তবে এই ক্রিকেটার নিজেকে সান্ত্বনা দিচ্ছেন এই ভেবে যে- এরচেয়ে বড় দুর্ঘটনাও ঘটতে পারত। বরং অল্পে তিনি রক্ষা পেয়েছেন। তাই চোট নিয়ে চিন্তিত নন যুব বিশ্বকাপে আলো ছড়া🧸নো শরিফুল।

এদিকে বিসিবির চিকিৎসক দ🤡েবাশীষ চৌধুরী জানিয়েছেন, "আপাতত গোড়ালির লিগামেন্টে অস্ত্রোপচার লাগবে না। ভিন্ন যে শারীরিক সমস্যা ভুগছেন, সেটা হলো ইউরিনাল সমস্যা। যার অস্ত্রোপচার করতে হবে এবং সে জন্য যেতে হবে সিঙ্গাপুর।"

মিরপুরে গণমাধ্যমে শরিফুল বলেন, “দক্ষিণ আফ্রিকা সফরে যেটা হয়েছে, সেটা নিয়ে হতাশ ⛎নই। চোট তো বলে কয়ে আসে না। এর চেয়েও বড় দুর্ঘটনা ঘটতে পারত। এটা সিরিয়াস কিছু না, ঠিক হয়ে যাবে।"

তিনি আরও বলেন, ‘২৫-২৬ (এপ্রিল) এর মধ্যে আমরা সিঙ্গাপুর যাব। তার🅘পর সার্জারি হবে। আশাকরি দ্রুত সুস্থ হয়ে উঠবো।‍‍`

সিরিজে পাওয়া যাবে কিনা জানতে চাইলে শরিফু💧ল বললেন, ‘দেখা যাক এখন অপারেশনের পর দেখা যাবে কত সময় লাগে। চেষ্টা থাকবে তাড়াতাড়ি সুস্থ হওয়ার।‍‍`

এদিকে ইনজুরি থেকে সেরে উঠতে তাসকিনকে ইংল্যান🌺্ড পাঠানো হবে বলে জানা গেছে। ಞএরই মধ্যে ইংল্যান্ডের ভিসার জন্য তার পাসপোর্ট জমা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৩ মে ঢাকার মিরপুরের🌊 হোম অব ক্রিকেটে।