আইপিএল ২০২২

মোস্তাফিজের দিল্লির বিপক্ষে বেঙ্গালুরুর শ্বাসরুদ্ধকর জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ০২:২০ এএম
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের ২৯তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসেꦅর বিপক্ষে ১৬ রানের শ্বাসরুদ্ধকর এক জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার ডেভিড ওয়ার্নারের ৬৬ ও অধিনায়ক ঋষভ পান্থ ১৭ বলে ৩৪ রানের পরও নির্ধারিত সময়ে ৭ উইকেটে দিল্লি থামে ১৭৩ রানে।

শনিবার (১৬ এপ্রিল) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে  টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানের মধ্যেই দুই ওপেনার অনুজ রাওয়াত (০) ও ফাফ ডু প্লেসি (৮) সাজঘরে ফিরলে বেঙ্গালুরুর ব্যাটাররা অসহায় হয়ে পড়েন। বেঙ্গালুরুর ব্যাট꧋িং স্তম্ভ বিরাট কোহলিও আশা দেখাতে ব্যর্থ হন ১৪ বলে ১২ রান করে রান আউটের ভুলে।

এরপর অস্ট্রেলিয়ান হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েলের ৩৪ বলে ঝোড়ো ৫৫ রানের পরও ১২তম ওভারের মধ্যে দলীয় ৯২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে বেঙ্গালুরুর।  অল্পতেই গুটিয়ে যাবার শঙ্কাꦓয় থাকা ইনিংসে তরূণ শাহবাজ আ🌱হমেদকে নিয়ে ৫২ বলে ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দিনেশ কার্তিক। এই দুজনের ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রান দাঁড় করায় বেঙ্গালুরু।

উইকেটকিপার ব্যাটার কার্তিক ৩৪ বলে ৫টি করে চার-ছক্কায় 🍸অপরাজিত ৬৬ রান করেন। সঙ্গী শাহবাজের অবদান ২১ বলে হার না মানা ৩২ রান। দিল🐷্লি বোলারদের মধ্যে কুলদ্বীপ যাদব ও খলিল আহমেদ একটি করে উইকেট পান।

দিল্লি ১৯০ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে পৃথ্বী শকে নিয়ে দলীয় পঞ্চাশ রান তুলে ফেলেন অজি ডেভিড ওয়ার্নার। কিন্তু পাওয়ার প্লের পঞ্চম ওভারে পৃথ্বীকে ব্যক্তিগত ১৬ রানে ফেরান পেসার মোহাম্মদ সিরাজ। তবুও ওয়ার্নারের ঝড়ো ܫহাফসেঞ্চুরিতে ইনিংসের অর্ধেকটা পর্যন্ত ভালোভাবেই লড়াই করেছিল তারা। কিন্তু ওয়ার্নার ৩৮ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৬৬ 🤪রানের ইনিংস খেলে ফিরতেই ব্যাটিং ইউনিটে ধস নামে।

মি♏ডল অর্ডারে দ্রুত আরও ৩ উইকেট হারালে পরের ব্যাটাররা আর সেভাবে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। শেষ ৪ ওভারে দরকার পড়ে ৫৬ রান। অধিনায়ক রিশাভ পান্ত মারকুটে ব্যাটিংয়ে আশা জাগালেও শেষ রক্ষা হয়নি দিল্লির। ১৭তম ওভারে পান্ত ফেরার পরই কার্যত ম্যাচ থেকে ছিটকে পড়ে দিল্লি। ফলে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রানে থামে দিল্লির ইনিংস।

আরও সংবাদ