ডিপিএলে সুপার লিগের ৬ দল চূড়ান্ত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ০৫:০৩ পিএম
ছবি সংগৃহীত

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) প্রথম পর্ব শেষে চূড়ান্ত হয়েছে সুপার লিগের ছয় দলের তালিকা। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতিযোগিতায় তারকাখচিত ক্রিকেটারদের নিয়ে গড়া ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব নেট রান রেটের মারপ্যাঁ♌চে পড়ে𒈔 আসর থেকে বিদায় ঘন্টা বেজে গেছে,

সুপার লিগ নিশ্চ🌃িত করা দলগুলো হল- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

༒লিগের প্রথম রাউন্ডে দাপটের সঙ্গে লড়াই করেছে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তার অধীনে ১০ ম্যাচের নয়টিতেই জিতে সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করেছে ধানমন্ডির ক্লাবটি। মজার ♍ব্যাপার হল, তাদের একমাত্র হারটি সুপার লিগে ঠাই না পাওয়া মোহামেডানের বিপক্ষে।

দ্বিতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের অবস্থান ১০ ম্যাচে সাত জয়ে ১৪ পয়েন্ট। লিজেন্ডস অব রূপগঞ্জও ১৪ পয়েন্ট অর্জন করেছে, তবে নেট রান রেটে পিছিয়ে তৃতীয় স্থানে জায়গা꧙ করে নিয়েছে মাশরাফি মোর্তুজার নেতৃত্বাধীন রূপগঞ্জ। চতুর্থ স্থানে থে𒈔কে সুপার লিগ নিশ্চিত করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ছয় জয় নিয়ে এনামুল হক বিজয়-নাসির হোসেনদের পয়েন্ট ১২।

রূপগঞ্জ টাইগার্স, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের সমান পাঁচটি করে জয়। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় সুপꦡার লিগে জায়গা পেয়েছে রূপগঞ্জ টাইগার্স ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকাদের দলে নেওয়ার পরও প্রথম রাউন্ডেই বাদ পড়তে হলো মোহামেডানকে। অবশ্য বড় তারকাদের দলে থাকলেও মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া বাকিরা খেলতে পারেননি। অপরদিকে, রেলিগেশন🌠 লিগে খেলবে পয়েন্ট টেবিলের শেষে থাকা তিনটি দল- ব্রাদার্স ইউনিয়ন, সিটি ক্লাব ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।