ডিপিএল ২০২২

ম্যাচ জিতেও টুর্নামেন্ট থেকে মোহামেডানের বিদায়

ফারজানা ববি প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২২, ০৮:২৫ পিএম
ছবি- সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন  ক্রিকেট লিগের (ডিপিএল) নক আউট পর্বের পরিচিত মুখ মোহামেডান স্পোর্টিং ক্লাব। শিরোপা জিতুক বা না জিতুক, সুপার সিক্সে তাদের নিয়মিত অংশগ্রহণ থাকে। তবে এবার দুর্ভাগ্য দলটির জন্য। শেষ দিকে ভালো ফলাফল করেও টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে তারা। রান রেটের ফাঁদে আটকে প্রথম পর্বেই যাত্রা শেষ হয়েছে ঐতি🐎হ্যবাহী ক্লাবটির।

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেএসপির ৩ নম্বর মাঠে মুখোমুখি হয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জ। রূপগঞ্জকে ৮০ রানের বড় ব্যবধানে হারিয়েও ভারাক্রান্ত হৃদয়ে মাঠ ছাড়তে হয় মোহামেডানকে। ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ꦉপয়েন্ট টেবিলে ৭ নম্বরে থেকে লিগ থেকে বিদায় নিলো মোহামেডান।

টস জিতে ব্যাটিংয়ে নামে মোহামেডান। ওপেনার রনি ত🍎ালুকদার ও পারভেজ হোসেন ইমন ভালো সূচনা করেন। ৫৪ রানে ভাঙ্গে ಌউদ্বোধনী জুটি। কুশাল মেন্ডিসকে সাথে নিয়ে পারভেজ রানের গতি সচল রাখেন। তারা দুজন ১১৫ রানের জুটি গড়েন। মেন্ডিস শতকের দেখা পেলেও পারভেজ থামেন ৭৬ রানে।

ধꦰারাবাহিক ব্যর্থ সৌম্য সরকার এই ম্যাচেও সফল হতে পারেননি। তার বিদায়ের পর হাল ধরেন মাহমুদ💯উল্লাহ রিয়াদ, সাথে মেন্ডিস। ১০১ রান তুলে মেন্ডিস প্যাভিলিয়নে ফেরত গেলে একপ্রান্ত আগলে খেলেন রিয়াদ। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। তবে রিয়াদ ৭০ রানের চমৎকার ইনিংস উপহার দেন। ৪৭.৫ ওভারে সবকয়টি হারিয়ে মোহামেডানের ইনিংস থামে ৩০৭ রানে।

রূপগঞ্জের পক্ষে সর্বোচ♏্চ ৪ উইকেট নেন মেহেদি হাসান রানা। এছাড়া তানভীর হায়দার ২টি🍬 ও মাশরাফি ১ উইকেট পান।

জবাবে রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় রূপগঞ্জ৷ তৃতীয় বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন তানজিদ হাসান। দলের ৪৯ ও ৫০ রানে এক ꦑওভারে পরপর আউট হন চিরাগ জানি ও রকিবুল হাসান।

১০২ রানেই রূপগঞ্জের ৬ উইকেটের পতন হলে খেই হারিয়ে ফেলে তারা। দলের ব্যাটিং বিপর্যয়ে একমাত্র নাঈম ইসলামಞ ৮০ রা𒈔নের বড় ইনিংস উপহার দেন। এছাড়াও ১৮ বলে ৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

রূপগঞ্জের ইনিংস❀ থামে ৪৯.১ ওভারে। সবকয়টি উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২২৭ রান। মোহামেডান ম্যাচ জিতে নেয় ৮০ রানে।