আইপিএল ২০২২

পান্ডিয়ার ঝোড়ো ইনিংসে রাজস্থানের লক্ষ্য ১৯৩ রান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ১০:০০ পিএম
ছবি- সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়া🧸র লিগের (আইপিএল) ২৬তম ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষ দল রাজস্থান রয়েলসের বিপক্ষে ব্যাট হাতে ঝোড়ো এক ইনিংস খেলেছেন গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তার অপরাজিত ৫২ বলে ৮৭ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান করেছে নবাগত ফ্রাঞ্চাইজিটি। ফলে রাজস্থানের লক্ষ্য ১৯৩ রান।

বৃহস্পত꧂িবার (১৪ এপ্রিল) মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার🅠 সিদ্ধান্ত নেন রাজস্থান রয়েলসের অধিনায়ক সঞ্জু স্যামসন।

বোলিংয়ে সিদ্ধান্তটা শুরুতে সঠিকভাবে কাজে লাগিয়েছিলেন রাজস্থানের বোলাররা। মাত্র ১৫ রানে তিন ওভারের মধ্যেই 🐷জোড়া উইকেট হারিয়ে ফেলেছিল গুজরাট। পরে ব্যাট♓িংয়ে আসেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তরুণ ওপেনার শুভমান গিলকে নিয়ে এরপর দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ভালো রানের পথে। 

কিন্তু দলীয় ৫৩ রানে গিলকে ফিরিয়ে দেন রিয়ান পরাগ। তার আগে মাত্র ১৩ রান করেন ১৪ বলের ইনিংসে। হার্দিক পান্ডিয়ার সঙ্গে তরুণ অভিন🌄ব মনোহর দারুণ সঙ্গ দিয়ে ৮৬ রানের জুটি গড়েন। তরুণ এই ব্যাটার ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ২৮ বলে ৪৩ রান করেন। 

এদিকে হার্দিক পান্ডিয়া নিজের ফিফটি তুলে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু এদিন দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডেভিড মিলার ১৪ বলে ৩১ রানের ইনඣিংস খেলে দলকে ১৯২ রান পর্যন্ত টেনে নিয়ে যান। হার্দিকের সঙ্গে এই ব্যাটারও ৫১ রানের জুটি গড়েন।  আর গুজরাটের অধিনায়ক ৫২ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৮৭ রানে অপরাজিত থাকেন। 

বജোলিংয়ে রাজস্থানের প𒀰ক্ষে চাহাল, পরাগ ও কুলদ্বীপ সেন নেন ১টি করে উইকেট।