চ্যাম্পিয়ন্স লিগ

সেমিফাইনালে স্পেন বনাম ইংল্যান্ডের লড়াই

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০৭:২৯ পিএম
ছবি সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগে আগেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছিল দ⭕ুই স্প্যানিশ ক্লাব রিয়াল মা💎দ্রিদ ও ভিয়ারিয়াল। গতকাল বুধবার (১৩ এপ্রিল) রাতেই শেষ হয়েছে বাকি দুই ম্যাচ। এদিন শেষ চারে জায়গা করে নিয়েছে দুই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। ফলে লিগের সেমিতে ক্লাব ফুটবলকে ছাপিয়ে লড়াই এখন স্পেন বনাম ইংল্যান্ডের মধ্যে।

গতরাতে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে গোলশূন্য ড্র করে ম্যানসিটি। ফলে দুই লেগ মিলিয়ে ১-০❀ গোলের ব্যবধানে সেমির টিকিট নিশ্চিত করে ইংলিশ জায়ান্টরা। অপর ম্যাচে পর্তুগিজ ক্লাব বেনফিকার সঙ্গে ৩-৩ গোলে ড্র কꦅরে দুই লেগ মিলিয়ে ৬-৪ ব্যবধানে শেষ চারে জায়গা পায় লিভারপুল।

এর আগে দ্বিতীয় লেগে নাটকীয়ভাবে ৩-২ গোলে হেরেও দুই লেগ মিলিয়ে রিয়াল মাদ্রিদ ৫-৪ গোলে বর্তমান চ্যাম্পিয়ন ও ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ী চেলসিকে হারায়। অন্য ম্যাচে জার্মান ক্লাব বায়ার൩্ন মিউনিখকে ১-১ গোলে ড্র করে দুই লেগে ২-১ ব্যবধানে জয়ে চমক দেখিয়েছে ভিয়ারিয়াল৷

ফলে কোয়ার্টার ফাইনালের 🎃খেলা শ🧸েষে জানা হয়ে গেছে চলতি মৌসুমের শেষ চারে খেলবে কোন কোন দল। এমনকি জানা হয়ে গেছে সেমিফাইনালে কার প্রতিপক্ষ কোন দল সেটাও। ফলে দুটি করে ইংলিশ আর স্প্যানিশ দল সেমিফাইনালে, তারাই মুখোমুখি হবে একে অপরের।

আগামী ২৭ এপ্রিল সেমিফাইনালের প্রথম লেগে ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদ স্ಞটেডিয়ামে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ইয়্যগুন ক্লপের দল। দ্বিতীꩵয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে সিটিকে আতিথিয়তা দেবে রেকর্ড ১৩বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। অন্য সেমিফাইনালে লিভারপুল লড়বে ভিয়ারিয়ালের বিপক্ষে। এই লড়াইয়ের প্রথম লেগ লিভারপুলের ঘরের মাঠ আনফিল্ডে অনুষ্ঠিত হবে আগামী ২৮ এপ্রিল। আর ৪ মে ভিয়ারিয়ালের মাঠে খেলবে দ্বিতীয় লেগ।

এক নজরে দুই সেমিফাইনাল

* রিয়াল মাদ্রিদ - ♏ম্যানচেস্টার সিটি (২৭ এপ্রিল ও ৫ মে রাত ১টা)

* লিভারপুল - ভিয়ারিয়াল (২৮ এপ্রিল ও ৪ মে𒈔 রাত ১টা🐎)।