আইসিসির মার্চ মাসের সেরা বাবর আজম

ফারজানা ববি প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৫:১৮ পিএম
ছবি সংগৃহীত

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। সিরিজে তিন ফরম্যাটের ক্রিকেটে আলোর দ্যুতি ছড়িয়েছেন তিনি। যার ফলও হাতেনাতে পেয়ে গেলেন ২৭ বছর বয়সী এই ব্যাটার। ফল💖ে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রাইগ ব্রাথওয়েটকে হারিয়ে আইসিসির মার্চ মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাবর। আর নারী ক্রিকেটে অস্ট্রেলিয়ার ওপেনার রাচেল হাইনেস এই কৃতিত্ব অর্জন করেছেন। 

করাচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে বাবর ১৯৬ রানের দুর্দান্ত ইনিংস উপহা♒র দেন। তিনি পুরো মার্চ মাস জুড়ে তার ফর্মে চমক দেখান। ওয়ানডেতেও দুই সেঞ্চুরি ও এক ফিফটি সহ হয়েছিলেন সিরিজ সে𒁏রা। পরে সফরের শেষ ম্যাচে একমাত্র টি-টোয়েন্টিতেও হাঁকিয়েছেন অধর্শতক। 

এর আগে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যা🐓থওয়েট এবং অস্ট্রেলিয়ার অধিনায়ক𒈔 প্যাট কামিন্সের সাথে মার্চের সেরার তালিকায় মনোনীত হয়েছিলেন। 

হাইনেস মহিলাদের ক্রিকেটে সেরা নির্বাচিত হয়েছেন। তিনি ইংল্যান্ডের স্পিনার সোফি একলেস্টোন এবং দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা ওলভার্ডকে টপকে সেরা হয়েছেন। হাইনেস দলের হꦯয়ে ধারাবাহিক ভালো পারফরম্যান্স করে অস্ট্রেলিয়াকে সপ্তমবারের মতো বিশ্বকাপ ঘরে তুলতে বড় অবদান রাখেন।