ভারতকে প্রশিক্ষিত আম্পায়ার দিতে চায় আইসল্যান্ড

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৫:২৩ পিএম
ছবি সংগৃহীত

ভারতের মাটিতে চলছে বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলౠ। গতকাল শনিবার (৯ এপ্রিল) রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বে♔ঙ্গালুরু। ম্যাচে ৪৮ রান করলেও নিজের আউটের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

এদিন মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচ জিততে বেঙ্গালুরুর মাত্র ৮ রান প্রয়োজন ছিল শ🐠েষ ২ ওভারে। মুম্বাই অধিনায়ক তরুণ দেওয়াল্ড ব্রেভিসের হাতে তুলে দিলে প্রথম বলেই কোহ𝐆লিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন। মাঠের আম্পায়ার অনন্ত পদ্মানাভন আউট দিলে সঙ্গে সঙ্গে রিভিউ নেন কোহলি।

তবে রিভিউয়ে দেখা যায়, মিডল স্ট্যাম্প বরাবর ফুল লেন্থে পিচ করা ডেলিভারিটি কোহলির ডিফেন্স ভেদ💝 করে আঘাত হানে প্যাডে। বলটি একই সময়ে কোহলির ব্যাটের কানা ও প্যাডের খুব কাছাকাছি থাকায় মাঠের আম্পায়ারের পক্ষে সিদ্ধান্ত জানান থার্ড আম্পায়ার। যা দেখে বিস্ময় প্রকাশ করেছেন কিং কোহলি। 

ভারত ও বেঙ্গালুরুর সাবেক এই অধইনায়ক🌱ের এমন অবস্থা꧑ দেখে ভারতীয় ক্রিকেট বোর্ডকে প্রশিক্ষিত আম্পায়ার সরবরাহ দেয়ার প্রস্তাব দিয়েছে আইসল্যান্ড ক্রিকেট বোর্ড।

রোববার (১০ এপ্রিল) ভোররাতে আইসল্যান্ড ক্রিকেটের সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের অফিসিয়াল অ্যাকাউন্টে লেখা হয়েছে, ‘‘মাঠের আম্পায়ারদের জন্য ইনসাইড এজ অথবা আগে ব্যাটে নাকি ꧋প্যাডে লেগেছে তা নির্ণয় করা খুবই কঠিন। তবে প্রযুক্তির সহায়ত📖ায় সব টিভি আম্পায়ারেরই সঠিক সিদ্ধান্ত নেওয়া উচিত। বিসিসিআই, আমাদের কাছে প্রশিক্ষিত আম্পায়ার আছে। যারা উড়াল দিতে প্রস্তুত।’’