ডিপিএল ২০২২

আবাহনীর পর মোহামেডানকেও হারাল নবাগত রূপগঞ্জ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০৮:৩০ পিএম
ছবি সংগৃহীত

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রি🀅কেট লিগের (ডিপিএল) উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডকে ৭ উইকেটে হারিয়েছিল নবাগত দল রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। এবার আরেক ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাবকে একই ব্যবধানে হারাল মার্শাল আইয়ুবের নেতৃত্বাধীন নবাগত দলটি।

শনিবার (৯ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে🌳 রূপগঞ্জ টাইগার্সের বিধ্বংসী বোলিংয়ে ১৪৩ রানে গুটিয়ে যায় তারকাখচিত দল মোহামেডান। জবাবে ৮২ বল হাতে রেখেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রূপগঞ্জ টাইগার্স।

আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫৩ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়েছিল মোহামেডান। পাকিস্তানি অভিজ্ঞ ব্যাটার হাফিজকে মাত্র ৪ রানে সাজঘরে পাঠিয়ে নিজের প্রথম উই💝কেট পান এনামুল জুনিয়র। এরপর দলীয় ১০২ রানে পরপর দুই উইকেট পড়াতে আরও চাপে পড়💖ে মোহামেডান। সেই চাপ সামাল দেওয়ার চেষ্টায় ছিলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। 

কিন্তু এনামুলের বল🌄ে উইকেটের পিছনে ক্যাচ আউটের শিকার হন ৪৮ রান করা এই ব্যাটার। পরে আর কেউ তেমন ইনিংস খেলতে না পারলে মাত্র ১৪৩ রানে গুটিয়ে যায় মোহামেডান। লিস্ট এ ক্যারিয়ারে সেরা বোলিংয়ে ৪১ রানে ৫ উইকেট নেন এনামুল জুনিয়র।

জবাবে রান তাড়া করতে নেমে প্রথম ১০ ওভারেই দুই ওপেনার মিজানুর রহমান (৯) ও জাকির হাসানের (২৪) উইকেট হারায় রূপগঞ্জ। তবে তৃতীয় উইকেট জুটไিতে আসিফ আহমেদ রাতুল ও ফজলে মাহমুদ রাব্বি ৮৪ রান যোগ করে জয়ের কাছাকাছি নিয়ে যান। আসিফ ৯২ বলে ৪৮ রান করে আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩৯ রানের ইনিংস খেলেন ফজলে রাব্বি। এছাড়া ৮ বলে ১৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সাদ নাসিম।

এই জয়ে আট ম্যাচে সমান ৪ জয়-পরাজয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ꦍছয় ন💎ম্বরে রয়েছে রূপগঞ্জ টাইগার্স। আর আট ম্যাচ শেষে মোহামেডান ৩ জয় ও পাঁচ পরাজয়ে মাত্র ৬ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে রয়েছে মোহামেডান। ফলে সুপার লিগ থেকে ছিটকে গেল ঐতিহ্যবাহী ক্লাবটি।