অবশেষে টেস্ট একাদশে ফিরলেন তামিম

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৮, ২০২২, ০১:৫৭ পিএম
ছবি- সংগৃহীত

সবশে꧃ষ গত বছর মে মাসে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তামিম ইকবাল। এরপর প্রায় এক বছর টেস্🍌ট দলের বাইরে ছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেলার কথা থাকলেও পেটের পীড়ায় ডারবান টেস্ট মিস করেন ড্যাশিং এই ওপেনার। অবশেষে টেস্টের একাদশে ফিরলেন দেশসেরা এই ব্যাটার।

শুক্রবার (৮ এপ্রিল) পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে স⛄িরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের একাদশে ফিরেছেন এই ওপেনার। তাকে জায়গা দিতে একাদশ থেকে বাদ পড়েছেন ডারবান টেস্টের একাদশে থাকা ওপেনার সাদমান ইসলাম। 

দক্ষিণ আফ্রিকা ꦓসফরে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের পর বেশ ফুরফুরে মেজাজে ছিল বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু প্রথম টেস্টে ম্যাচের চার দিন দাপট দেখিয়েও পঞ্চম দিনের ব্যর্থতায় হ💝েরে যায় ২২০ রানে। ফলে এই ম্যাচে জয় পেতে চাইবে মুমিনুল হকের দল।

তা𒈔মিম আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৬৪টি টেস্ট ম্যাচে বাংলাদেশের হয়ে মাঠে নেমেছেন। যেখানে ৩৯.৫৭ গড় এবং ৯ সেঞ্চুরি ও ৩১ হাফ সেঞ্চুরিতে ৪৭৮৮ রান করেছেন দেশসেরা এই ব্যাটার। আর এই ফরম্যাটে তামিমের সর্বোচ্চ রান 🍷২০৬। এখন দেখা যাক একাদশে ফিরে নিজের ও দলের জন্য নিজেকে মেলে ধরতে পারেন কি না।