কেমন হবে বাংলাদেশের একাদশ?

ফারজানা ববি প্রকাশিত: এপ্রিল ৮, ২০২২, ১০:৩২ এএম

সেন্ট জর্জেসꦐ পার্কে শুক্রবার (৮ এপ্রিল) মাঠে নামবে বাংলাদꦯেশ ও দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল। এর আগে প্রথম টেস্টে প্রোটিয়াদের বিপক্ষে ২২০ রানের বড় ব্যবধানে হারে টাইগাররা।

প্রথম টেস্ট খেলতে পারেননি দেশের সেরা ওপেনার তামিম ইকবাল। পেটের অসুস্থতায় ভুগছিলেন। তিনি এখন সেরে উঠেছেন এবং আশা করা ꩲহচ্ছে সাদমাꦇন ইসলামের পরিবর্তে দ্বিতীয় টেস্ট খেলবেন। তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম চোটের কারণে সিরিজের বাইরে থাকায় আবু জায়েদ বা শহিদুল ইসলাম খেলবেন।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপে কোনো পরিবর্তন আনার সম্ভাবনা নেই। তবে বোল♐িং বিভাগে একজন পরিবর্তন হতে পারে। ডুয়ান অলিভিয়ার জায়গাটি দখল করতে পারেন লুথো সিপাꦐমলা।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য) : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলী, লিটন দাস (উইকে𒊎টরক্ষক), মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ/ শহিদুল ইসলাম, খালেদ হোসেন ও এবাদ🌸ত হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ (সম্ভাব্য) : ডিন এলগার (অধিনায়ক), সারেল এর♛উই, কিগান পিটারসেন, রায়ান রিকলটন, টেম্বা বাভুমা, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), ওয়ায়ান মুল্ডার,ꦉ কেশব মহারাজ, সাইমন হার্মার, লিজাদ উইলিয়ামস ও লুথো সিপামলা।