‘বাংলাদেশ দলের বড় চ্যালেঞ্জ হবে বাতাস’

ফারজানা ববি প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ১২:৫৩ পিএম

সেন্ট জর্জেস পার্কে শুক্রবার (৮ এপ্রিল) দক্ষিণ আফ্রিকার ব🤪িপক্𓆏ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। এর আগে ডারবানে প্রথম টেস্ট ২২০ রানের বড় ব্যবধানে হেরেছে মুমিনুল হকরা।

বাংলাদেশ দলের সাথে এখন যুক্ত আছে দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার🤡 অ্যালান ডোনাল্ডের নাম। বাংলাদেশ দলের পেস বোলিং কোচ তিনি। ২০০২ সাল পর্যন্ত তিনি প্রোটিয়া টেস্ট দলের অন্যতম সদস্য ছিলেন। এমনকি, দলের কোচিংও করিয়েছেন তিনি। সুতরাং জানেন ঐতিহ্যবাহী টেস্ট ভেন্যু সেন্ট জর্জেস পার্কের উইকেট কেমন হতে চলেছ🌟ে।

দ্বিꦑতীয় টেস্টের উইকেট নিয়ে চিন্তিত বাংলাদেশ দল। ডোনাল্ড জানালেন এই ভেন্যুতে বাংলাদেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে বাতাস।

ডোনাল্ড বলেন, 🐼“এখানে চূড়ান্ত কিছু নেই। ম্যাচ বোলার বা ব্যাটারের হাতে থাকবে না, আবার ম্যাচ ছুটেও যাবে না। বোলারদের ক্রিয়েটিভ হতে হবে। একইভাবে বল না করে উইকেট পেতে ভিন্ন ভিন্ন ধরন চেষ্টা করতে হবে।”

ডোনাল্ড আরও বলেন, “এখানকার মাঠ অনেকটা উইন্ড টানেলের মতো। দলকে বাতাসের সঙ্গে মানিয়ে নিতে হবে। এখানে সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত প্রচণ্ড বাতাস থাকে। উঁচু ক্যাচ নেওয়া কঠিন 🌸হয়ে যায়। আমরা এসব বিষয়ে প্রস্তুতি নিচ্ছি।”