চ্যাম্পিয়নস লিগ

বেনজেমার হ্যাটট্রিকে সেমিতে এক পা রিয়ালের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০৩:০৫ এএম
ছবি- সংগৃহীত

উয়𒈔েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে🍨র প্রথম লেগে করিম বেনজেমার হ্যাটট্রিকে চেলসির বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধে দুই গোল করার পর বিরতি থেকে  ফিরেইꩲ নিজের হ্🐻যাটট্রিক পূরণ করেন ফরাসি এই ফরোয়ার্ড। চেলসির হয়ে ব্যবধান কমানো গোলটি কাই হাভার্টজের।

বুধবার (৬ এপ্রিল) রাতে স্ট্যামফোর্ড ব্রিজে শুরু থেকেই সমানে সমান লড়াই করছিল দুই 🎀দল। প্রথমার্ধের ১০তম মিনিটে বেনজেমার বাড়ানো বল ভিনিসিয়াস জুনিয়র গোলপোস্ট শট নিলেও বারে লেগে বঞ্চিত হন।

এরপর ম্যাচের ১৪তম মিনিটে ডি বক্সের বাইরে প্রতিপক্ষকে ফাউল করলে হলুদ কার্ড পায় রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলতাও। সেখান থেকে সুন্দর এক ফ্রি𝔍 কিক নেয় চেলসি। কিন্তু রিয়াল গোলকিপার কর্তোয়ার দৃঢ়তায় গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। 

এরপর শুরু হয় বেনজেমা ম্যཧাজিক। ২১তম মিনিটে ভিনিসিয়াসের অ্যাসিস্টে দুর্দান্ত এক হেডে দলকে লিড এনে দেন রিয়াল অধিনায়ক। পিছিয়ে পড়ে চেলসি কℱিছুটা ব্যাকফুটে চলে যায়। যার সুযোগ নিয়ে আবারও দলকে ২-০ গোলের লিড এনে দেন বেনজেমা। ২৪তম মিনিটে চেলসি ডিফেন্ডাররা কিছু বুঝে ওঠার আগেই বল জালে জড়ান এই ফরোয়ার্ড।

দুই গোলে পিছিয়ে পড়ে চেলসিও আক্রমণে ধার বাড়ায়। যার ফলও পায় বিরতিতে যাবার আগেই🐻। ম্যাচের ৪০ মিনিটে কাই হাভার্টজ গোল করে ব্যবধান কমান। এরপর আর কোনো দল সুযোগ পেলে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় সফরকারীরা। পᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ্রথমার্ধে চেলসির ৮টি টার্গেটের মধ্যে ২ টি ছিল লক্ষ্যে। অন্যদিকে রিয়াল মাদ্রিদের ৭  শটের মধ্যে ৫ টি।

বিরতি থেকে ফিরে ম্যাচে ফিরতে মরিয়া স্বাগতিক চেলসি শুরুতেই ভুল করে বসে। দ্বিতীয়ার্ধের শুরুতেই চেলসি গোলরক্ষক এদুয়ার্দো মেন্দির ভুল পাসে ফাঁকা পোস্টে বল পেয়ে যান বেনজেমা। সহজেই বল জালে ঠেলে দিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন বেনজেমা। আগের ম্যাচে পিএসজির বিপক্ষে শেষ ষোলোর দ্বিতীয় লেগেও  করেছি🌺লেন হ্যাট﷽ট্রিক। 

এরপর বল দখলে নিজেদের আধিপত্য ধরে রাখলেও রিয়ালের বেলজিয়ান গোলরক্ষকের কাছে পরাস্ত হন চেলসির খেলোয়াড়রা। আক্রমণে ধার বাড়াতে টুখেল ৬১তম মিনিটে রোমেলু লুকাকুকে মাঠে নামায়। কিন্তু কাঙ্কিত গোলের দেখা না পেলে ৩-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান ইউরোপিয়ান ও ক্লাব বিশ্বকাপের চ্যাম্পি🍌য়নরা।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় চেলসির বিপক্ষে ষষ্ঠ ম্যাচে খেলতে নেমে প্রথম জয়ের দেখা পায় রিয়াল। ৫১ বছর আগে  ১৯৭১ সালে সর্বপ্রথম ইউরোপিয়ান কাপ🔯 উইনার্স কাপ ফাইনালে প্রথম মুখোমুখি হয়েছিল দুই দল।

ম্যাচে ন🍒িজের সাবেক ক্লাবে গিয়ে জয়ের দেখা পেলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি ও গোলকিপার থিবো কর্তোয়া। ফিরতি লেগে আগামী ১৩ এপ্রিল রাত ১ টায় রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চেলসিকে আতিথেয়তা দিবে রেকর্ড ১৩ বারের🔥 ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা৷ 

আরও সংবাদ