আইপিএল ২০২২

মুম্বাইকে হারিয়ে রাজস্থানের টানা দ্বিতীয় জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ০৮:৪৯ পিএম
ছবি সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম🐼 ম্যাচে প্রথমে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলেন রাজস্থান রয়েলসের ওপেনার জস বাটলার। তার ৬৮ বলে ১১ চার ও ৫ ছয়ের মারে সেঞ্চুরিতে ১৯৩ রান করেছিল রাজস্থান। পরে নিয়মিত বোলারদের দায়িত্বশীল বোলিংয়ে মুম্বাইকে ২৩ রানে হারিয়েছে সঞ্জু স্যামসনের দল।  

শনিবার (২ এপ্রিল) মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে ♋নেমে পাওয়ার প্লেতে দুই উইকেট হারায় রাজস্থান। 🎶দলীয় ১৩ রানে জসওয়াল (১) ও পাওয়ার প্লের শেষ বলে ৪৮ রানের মাথায় বিদায় নেন পাডিকেল। এরপর অধিনায়ক স্যামসনকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে ঝড় তোলেন বাটলার। দলীয় ১৩০ রানের মাথায় স্যামসন ২১ বলে ১ চার ও ৩ ছক্কায় করেন ৩০ রান। 

উনিশতম ওভারের প্রথম বলে ১ রান নিয়ে বাটলার তার আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় সে𝄹ঞ্চুরি তুলে নেন। পরের বলেই ক্যারাবিয়ান হেট্মায়ার ১৪ বলে সমান ৩ চার ও ছক্কায় করেন ৩৫ রান। 

যার দরুণ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান করেছে রাজস্থান। মুম্বাইয়ের পক্ষে বুমরাহ ও টা🐭ইসন মিলস নেন ৩ টি করে উইকেট। 

জবাবে রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই অধিনায়ক রোহিতের উইকেট হারায় মুম্বাই। এরপ♌রও পাওয়ার প্লেতꦦে ৫০ রান তুলে ফেলে তারা। যদিও মাঝে আনমলপ্রীত সিং ব্যক্তিগত ৫ রানে ফেরেন।

এরপর ওপেনার ঈশান কিষাণের সঙ্গে মিলে তরুণ তিলক ভর্মা ব্যাটিংয়ে ঝড় তোলেন। ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে দলীয় ১২১ রান♛ে বিদায় নেন কিষাণ। আউট হবার আগে ৪৩ বলের মোকাবেলায় ৫ চার ও ১ ছক্কায় ৫৪ রান করেন। এরপর তিলকও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৩ বলের ইনিংসে ৬১ রান করেন এই তরুণ।

শেষ দিকে ক্যারাবিয়ান কাইরন পোলার্ড ২২ রান করলেও বল খেলেন ২৪টি🤪। ফলে মুম্বাই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭০ রানে✱ই থেমে যায়। আর তাতেই রাজস্থানের ২৩ রানের জয় নিশ্চিত হয়ে যায়।

রাজস্থানের পক্ষে বোলিংয়ে সাইনি এবং চাহাল নেন ২টি করে উইকেট। এছাড়া বোল্ট, কৃষ্ণা ও অশ্বিন ꩲনেন ১টি করে উইকেট।

আরও সংবাদ