লাথামের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে হারল নেদারল্যান্ডস

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ০৫:৪০ পিএম
ছবি সংগৃহীত

নিউজিল্যান্ডকে বোলিংয়ের শুরুতে ভড়কে দিয়েছিল নেদারল্যান্ডস। মাত্র ১০ রানের ব্যবধানে তুলে নিয়েছিল কিউইদের প্রথম ৫ উইকেট। তবে ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথামের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে সম্ไমানজনক স্কোর গড়ে স্বাগতিকরা। পরে বোলারদের দাপটে ১১৮ রানের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে স্বাগতিকরা।

শনিবার (২ এপ্রিল) হ্যামিল্টনের সেডন পার্কে ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে প্রথম ৪ ওভারে ২২ রান যোগ করেন দুই কিউই ওপেনার হেনরি নিকোলস ও মার𒐪্টিন♍ গাপটিল। এরপর পঞ্চম ওভার থেকে শুরু হয় ডাচ বোলারদের দাপট। মাত্র ১০ রানের ব্যবধানে ফ্রেড ক্লাসেন ও লোগান ফন বিক কিউয়িদের ৫ উইকেট তুলে নেন।

শুরুতে ক্লাসেনের বোলিংয়ে কভারে দাঁড়ানো বাস ডি লিড বাম দিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচে বিদায়ঘণ্টা বাজান ৬ রান করা গাপটিলের। এরপর প্রথম পাওয়ার প্লে'র ১০ ওভারের মধ্যেই একে একে সাজঘরের পথ ধরেন উইল ইয়ং (১), নিকোলস (১৯), রস টেলর (১) ও মাইকেল ব্রেসওয়েল (১)।

সেখান থেকে প্রাথমিক ধাক্কা সামাল দে💮ন অধিনায়ক লাথাম ও অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। এ দুজনের জুটিতে আসে ৫৭ রান। য༺েখানে গ্র্যান্ডহোমের অবদান মাত্র ১৬ রান। দলীয় ৮৯ রানের মাথায় আউট হন গ্র্যান্ডহোম।

পরে ডগ ব্রেসওয়েলের সঙ্গে সপ্তম উইকেটে ৯০ রানের জুটি গড়েন লাথাম। দলকে ১৭৯ রানে পৌঁছে দিয়ে ডগ ব্রেসওয়েল আউট হন ৪১ রানের ইনিংস খেলে। বাকি সময়টা ইশ সোধি🥃 (১৮) ও কাইল জেমিসনকে নিয়ে কাটিয়ে দেন লাথাম।

ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করে অপরাজিত ১৪০ রান করেন লাথাম। তার ১🥂০টি চার ও ৫টি🅰 বিশাল ছয়ের মারে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৪ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

বো🍌লিংয়ে ডাচদের পক্ষে ক্লাসেন ৪টি ও ফন বিক নেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৪৬ রানে অলআউট হয়েছে সফরকারীরা। রান তাড়া করতে নেমে নেদারল্যান্ডসের পক্ষে দুই♒ অঙ্কে যেতে পেরেছেন কেবল তিনজন ব্যাটার। সর্বোচ্চ ৩৭ রান করেন বাস ডি লিড। এছাড়া বিক্রমজিত সিং ৩১ ও মাইকেল রিপন খেলেন ১৮ রানের ইনিংস।

যার ফলে মা⛦ত্র ৩৪💯.১ ওভারেই অলআউট হয়ে ১১৮ রানের বড় ব্যবধানে হেরেছে ডাচরা।

নিউজিল্যান্ডের পক্ষে বল হাতে মাইকেল ব্রেসওয়েল ৩ উইকেট নেন। এছা👍ড়া কাইল জেমিসনꦛ ও ইশ সোধির শিকার ২ উইকেট।