দলীয় সেঞ্চুরির পর প্রোটিয়া দুই ওপেনারের বিদায়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৫:৫৮ পিএম
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোশাক🏅ে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ডারবানের কিংসমিডে বাংলাদেশি বোলারদের হতাশ করে ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন প্রোটিয়া দুই ওপেনার ডিন এলগার ও সারেল এরউই। এই দুই ব্যাটার দিনের দ্বিতীয় সেশনে তুলে নেন শতরানের জুটি।

এরপর দলীয় ১১৩ রানের মাথায় বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন টাইগার পেসার খালেদ আহমেদ। বিপজ্জনক হয়ে♕ ওঠা প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার ব্যক্তিগত ৬৭ রানে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান।

তার দেখানো পথে মিরাজও তুলে🍌 নেন আরেক ওপেনার সারেল𓂃 এরউইয়ের উইকেট। তার স্পিন ঘুর্ণির বল সোজা উইকেটে আঘাত হানে। ফলে ব্যক্তিগত ৪১ রানে বিদায় নেন এই ওপেনার। প্রোটিয়া দুই ওপেনারের বিদায়ে ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ দল। 

এ💟ই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩৫ ওভার শেষে  ২ উইকেটে ১১৯&꧂nbsp;রান।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনের প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি প্রোটিয়ারা। বাংলা🉐দেশের বোলাররা চেষ্টা করলেও ২৫ ওভার প্রোটিয়ারা ৯৫ রান দাঁড় করায়। প্রথম সেশনে তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী কিংবা খালিদ আহমেদ, এই তি🌼ন পেসারের সঙ্গে স্পিনার মেহেদী হাসান মিরাজ যুক্ত হয়েও উইকেট নিতে পারছিলেন না। 

বাংলাদেশ একাদশ : শাদমান ইসলাম, ম🌳াহমুদুল হাসান জয়, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন 🍬দাস (উইকেটকিপার), ইয়াসির আলী, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

আরও সংবাদ