ফার্নান্দেজের জোড়া গোলে রোনালদোর পর্তুগাল বিশ্বকাপে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০৪:১১ এএম
ছবি- সংগৃহীত

উত্তর মেসেডোনিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্ꦐবের প্লে অফ ফাইনালের আগে ভক্তদের প্রতি ক্রিস্টিয়ানো রোনালদো আহ্বান জানিয়েছিলেন, যেন পর্তুগালের প্রতি তাদের সমর্থন ও উচ্ছ্বাসে প্রতিপক্ষকে অতিষ্ঠ করে তোলে। পোর্তোর এস্তাদিও দ্রাগাও স্টেডꦍিয়ামে প্রায় ৫০ হাজার দর্শক যেন স্বাগতিকদের সেই উপলক্ষ দিলেন।

মঙ্গলবার (২৯ মার্চ) রাতে প্লে অফ সেমিতে ইতালিকে বিদায় করে ফাইনালে ওঠা 𝓡উত্তর মেসেডোনিয়াকে ২-০ܫ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছে পর্তুগাল।

ম্যাচের দুই অর্ধে একটি করে গোল করে পর্তুগিজদের জয় নিশ্চিত করেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ব্রু⛎নো ফার্নান্দেজ। প্রথম গোলটিতে দারুণ এক অ্যাসဣিস্ট করেন জাতীয় দল ও ক্লাব সতীর্থ সিআর সেভেন।

ম্যাচের শুরু থেকেই রোনালদো-ফার্নান্দেজরা গোলের জন্য মরিয়া হয় ওঠেন। গোলটা যত দ্রুত সম্ভব আদায় করে নিশ্চিত হতে চাচ্ছিল পর্তুগাল। প্রথমার্ধের ৩২ মিনিটে গোলের তালা খোলেন রোনালদো-ফার্নান্দেসের  'যৌথ প্রযোজনা'। উত্তর মেসেডোনিয়ার এক ডিফেন্ডারকে 'নাটমেগ' করে বোকা বানিয়ে ফার্নান্দেজকে পাস বাড়ান রোনালদো। ডান পায়ের শটে লক্ষ্যভেদ করে পর্তুগিজ দর্শকদের আনন্দে ভাসান ফার্নান্দেজ। ফলে ১-০ তে প্রথমার্ধের বিরতিতে যায় পর্তুগাল।

বিরতির পর ৬৫ মিনিটে আবারও ফার্ꦏনান্দেজের ম্যাজিক। জোতার ক্রস থেকে দারুণ এক ভলিতে দ্বিতীয় গোলটি কর꧑েন ফার্নান্দেজ। ততক্ষণে আগামী ননভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত ফুটব বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখা থেকে সরে আসতে শুরু করে উত্তর মেসেডোনিয়া। আর টানা ষষ্ঠ বারের মতো বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলো পাঁচবারের বিশ্বসেরা এই ফুটবলার।

বিরতির পর শেষ কুড়ি মিনিটে উত্তর মেসেডোনিয়ার বেশির ভাগ খেলোয়াড় মাঝ মাঠের দাগের এ পাশে থেকে রক্ষণ সামলেছেন। গোটা 🐽ম্যাচে তিনটি শট নিয়ে একটিও পোস্টে রাখতে পারেনি উত্তর মেসেডোনিয়া।


কাতার বিশ্বকাপই শেষ বড় টুর্ন𝓡ামেন্ট হতে পারে ৩৭ বছর বয়সী ক্রিস্টিয়ানো রোনালদোর। ফলে বিশ্বকাপে শেষবারের মতো নিজের কারিশমা দেখানোর সামনে দাঁড়িয়ে পর্তুগাল।

আরও সংবাদ