হেডের সেঞ্চুরিতে পাকিস্তানকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো অজিরা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ০৮:১০ পিএম
ছবি সংগৃহীত

টেস্টে অস্ট্রেলিয়া দলের নিয়মিত মুখ ট্রাভিস হেড সবশেষ ২০১৮ সালের নভেম্বরে ওয়ানডে খেলেছিলেন। এরপর প্রায় সাড়ে তিন বছর কেটে গেলেও রঙ্গিন পোশাকে জায়গা পাচ্ছিলেন💮 না। এবার আইপিএলে কারণে নিয়মিত ওপেনার ডেভিড ওয়ার্নার না থাকায় ইনিংস সূচনার দায়িত্ব বর্তেছে বাঁহাতি হেডের কাঁধে।

সুযোগ পেয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই হা𓆉ঁকালেন ঝড়ো সেঞ্চুরি। তার ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকওেট হারিয়ে ৩১৩ রান করেছে সফরকারীরা। 

মঙ্গলবার (২৯ মার্চ) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে উদ🎀্বোধনী জুটিতে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও হেড মিলে মাত্র ১৪.৪ ওভারে যোগ করেন ১১০ রান। যেখানে ফিঞ্চের অবদান শুধু ৩৬ ব🌼লে ২৩ রান। 

পাকিস্তানি বোলারদের ওপর রীতিমত ঝড় তোলেন হেড। মাত্র ৩২ বলে ফিফটি পেরুনোর পর সেঞ্চুরি করতে তিনি খেলেছেন ৭০ বল। পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার ব্যাটারদের এটিই দ্রুততম সেঞ্চুরি। এরপর অবশ্য ইনিংস লম্🙈বা করতে পারেননি তিনি। আউট হয়ে গেছেন ১২ চার ও ৩ ছয়ের মারে ১০১ রান কꦿরে।

হেডের বিদায়ের পর ম্যাকডারমটের ৭০ বলে ৫৫ ও ক্যামেরুন গ্রিনের ৩০ বলে ঝোড়ো ৪০ রানে ভর করে নি♈র্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১৩ রান করেছে সফরকারীরা। 

পাকিস্তানের পক্ষে বোলিংয়ে হ্যারিস রউফ ও অভিষꦅিক্ত জাহিদ মাহমুদ নেন ২টি করে উইক𒅌েট। 

আরও সংবাদ