‘মেসিডোনিয়াকে অতিষ্ঠ করে দাও’

ফারজানা ববি প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ১০:২১ এএম

ফিফা বিশ্বকাপে ইউরোপিয়ান কোয়ালিফায়ারের ফাইনালে পর্তুগাল ও ইতালিকে ম💖ুখোমুখি ভেবে ফুটবল সমর্থকরা বেশ আহতই হয়েছিল। কারণ মুখোমু👍খি লড়াইয়ে একদলকে যে বাদ হয়ে যেতে হবে। সব ভাবনাকে ভেস্তে দিয়ে ফাইনালের আগেই ইতালি হেরে যায় নর্থ মেসিডোনিয়ার কাছে। 

ফিফা বিশ্বকাপের মূল পর্বে খেলতে হলে সেই মেসিডোনিয়াকেই হারাতে হবে পর্তুগালের। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায় পোর্তোর মাঠে গড়াবে পর্তুগাল ও 🅘নর্থ মেসিডোনিয়ার ম্যাচটি। স্বাভাবিকভ🅷াবেই হঠাৎ ঝলক দেখানো দলটিকে নিয়ে কিছুটা দুশ্চিন্তায় আছে পর্তুগাল। বিশেষ করে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর এটাই সম্ভবত শেষ বিশ্বকাপ। সুতরাং শেষ বিশ্বকাপের চূড়ান্ত মঞ্চে তিনি নিজের পায়ের জাদু দেখানো মিস করতে চান না।

সোমবার সংবাদ সম্মেলনে বেশ আত্মবিশ্বাসী রোনালদোকে দেখা গেল। তার বিশ্বাস মাঠ🦂ে দল ও মাঠের বাইরে দর্শকদের উপস্থিতি পার্থক্য গড়ে 𝓡দেবে। 

রোনালদো বলেন, “ভক্তদের প্রতি আহ্বান🃏, তারা যেন আমাদের প্রতি তাদের♐ সমর্থন ও উচ্ছ্বাসে প্রতিপক্ষকে অতিষ্ঠ করে তোলে। এটি আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ হতে যাচ্ছে। আমি ভাবছিলাম ম্যাচের আগে আমাদের জাতীয় সংগীত না বাজিয়ে তা দর্শকদের দিয়ে গাওয়ানো হোক। এর মাধ্যমে আমাদের আবেগ, শক্তি ও বিশ্বকাপে পৌঁছানোর লক্ষ্য প্রতিফলিত হবে।”