কাতার বিশ্বকাপ : ড্র কবে, কোথায়

ফারজানা ববি প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ০৮:৫০ এএম

ফিফা বিশ্বকাপের (কাতার ২০২২) ২২তম সংস্করণের গ্রুপ পর্বের ড্র শুক্রবার (১ এপ্রিল) কাতারের দোহার দোহা প্রদর﷽্শনী ও সমಌ্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

মোট ৩২টি দল বাছাইপর্ব পেরিয়ে খেলার সুযোগ💦 পাচ্ছে এই ফুটবলীয় মহাযজ্🌟ঞে। স্বাগতিক হিসেবে কাতার সরাসরি গ্রুপ পর্বে খেলবে।

এরই মধ্যে ২০ দল গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। বাকি দলগুলো আগামী জুনের ম🍬ধ্যে তাদের বাছাইপর্ব খেলা শেষ করবে।

ড্রতে ৩২টি দলকে তাদের ফিফা র‌্যাঙ্কিংয়ের ওপর ভিত্তি করে চারটি পটে বিভক্ত করা হবে। স্বাগতিক কাতার গ্রুপ &♒lsquo;এ’ তে ১ নম্বর পটে রয়েছে। কাতারের সঙ্গে র‍্যাঙ্কিংয়ে ৭টি সেরা দল পট ১ এ যোগ দেবে।

পট ২ এ ৮ থেকে ১৫তম র‌্যাঙ্ক করা দলগুলো থাকবে। পরে সেরা আটটি দলকে (১৬-২৩) পট ৩ এ রাখা হবে। পট ৪ এ দুটি আন্তঃকনফ﷽েডারেশন জয়ী দল ও উয়েফা প্লে অফ বিজয়ী🍒র পাশাপাশি ২৪-২৮ র‌্যাঙ্কধারীদের রাখা হবে৷

এরই মধ্যে কাতার বিশ্বকাপে🅰র টিকিট পাওয়া দলগুলো হলো আর্জেন্টিনা, বেলজিয়াম, ব্রাজিল, কানাডা, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ইকুয়েডর, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ইরান, জাপান, নেদারল্যান্ডস, কাতার, সৌদি আরব, সার্বিয়া, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইজারল্যান্ড ও উরুগুয়ে।

কাতার ২০২২ গ্রুপ পর্বের ড্র কখন শুরু হবে?

শুক্রবার (১ এপ্রিল) স্থানীꦦয় সময় রাত ৮টায় ড্র শুরু হবে।

কাতার ২০২২ ড্র কীভাবে দেখা যাবে?

ফিফা অফিশিয়াল ওয়েবসাইট, ইউটিউব এবং সোশ্যাল মিডিয়া চ্যানেল🎃সহ সব প্ল্যাটফর্মে কাতার ২০২২ গ্রুপ পর্বের ড্র লাইভ স্ট্রিমিং করবে।

কাতার ২০২২ কখন শুরু হবে এবং ফাইনাল কখন অনুষ্ঠিত হবে?

বিশ্বকাপ ২১ নভেম্বর, ২০২২ এ শুরু হওয়ার কথা রয়েছে এবং ১৮ ডিসেম্বর, ২০২২ ♛টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।