আইপিএল ২০২২

শেষ মুহূর্তের নাটকীয়তায় মুম্বাইকে হারাল দিল্লি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০৮:২৯ পিএম
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রোমাঞ্চ ছড়াতে শুরু করেছে দ্বিতীয় দিনেই। দিনের প্র🔴থম ম্যাচে টানটান উত্তেজনা ছড়িয়ে শেষ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সকে ৪ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস।

রোববার (২৭ মার্চ) মুম্বাইয়ের ব্রাব্রোর্ন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইশান কিষানের অপরাজিত ৮১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৭৭ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে রান তাড়া করতে নেম💎ে শুরুর দিকে উইকেট হারালেও মিডল অর্ডার ব্যাটার ললিত যাদব ও অক্ষর প্যাটেলের ঝড়ো ব্যাটিংয়ে ১৮ ওভার ২ বলে ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে উদ্বোধনী জুটিতে দারুণ এক জুটি গড়েন রোহিত-কিষান জুটি। ৮ ওভার ২ বলে ৬৭ রানে রোহিত শর্মা কুলদ্বীপ ༺যাদবের বলে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন। বিদায়ের আগে ৩২ বলে ৪ চার ও ২ ছয়ের মারে ৪১ রান করেন মুম🌳্বাই অধিনায়ক।

এরপর বাকি ইনিংস যেন একাই টেনে নেন ইশ💃ান। আনমোলপ্রিত সিং ৮, তিলক ২২, কাইরন পোলার্ড ৬ বলে ৩ ও টিম ড🅺েভিড করেন ৮ বলে ১২ রান। আরেক বিদেশি ড্যানিয়েল স্যামস ২ বল খেলে এক ছয়ের মারে করেন ৭ রান।

শুরু থেকে শেষ পর্যন্ত খেলে ৪৮ বলে ১১ চার ও ২ ছয়ের মারে ৮♑১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন ইশান কিষান। এটি তার আইপিএল ক্যারিয়ারের ১🌸১তম ফিফটি।

বোলিং🍎য়ে দিল্লির পক্ষে ১৮ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন কুলদ্বীপ। এছাড়া খলিল আহমেদের শিকার ২ উইকেಞট।

জবাবে ১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একপ্রান্তে পৃথ্বিশ দাঁড়িয়ে থাকলেও বিপরীত প্রান্তে উইকেট হারাতে থাকে দিল্লি। এ ডানহাতি ওপেনার ২৪ বলে খেলেন ৩৮ রানের ইনিংস। তার পরেও মাত্র ৯ ওভার ২ বলে ৭২ রানে ৫ উইকেট হারায়। টিম সেইফার্ট ১৪ বলে ২১, মানদ্বীপ সিং ১ বলে ০, রিশাভ পান্ত ২ বলে ১ ও রোভম্যান পাওয়েল করেন ২ বলে ০ রান।

সেখান থেকে ১১ ব📖লে ২২ রানের ইনিংস খেলে রান রেট কিছুটা ঠিক রাখেন পেস অলরাউন্ডার শার্দুল ঠাকুর। তিনিও ফিরে যান দলের ১০৪ রানের মাথায়। তখন শেষ ৪০ বলে আরও ৭৪ রান দরকার ছিল দিল্লির।

যা কি না মাত্র ৩০ বলেই করে ফেলেছে অক্ষর-ললিত জুটি। ষষ্ঠ উইকেট পতনের পর অক্ষর উইকেটে আসতেই জ্বলে ওঠেন শুরুতে রয়েসয়ে খেলতে থাকা ললিত। শেষ পর্যন🔜্ত ললিত ৩৮ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৮ এবং অক্ষর ২ চার ও♋ ৩ ছয়ের মারে ১৭ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।

ম্যাচসেরা হয়েছেন দিল্লির হয়ে দারুণ বোলℱিং করা কুলদীপ যাদব।