আইপিএল ২০২২

চেন্নাইকে হারিয়ে মৌসুম শুরু করল কেকেআর

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০২:২১ এএম
ছবি- সংগৃহীত

শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১🔜৫তম আসর। দশ ফ্রাঞ্চাইজির মেগা💎 এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স৷ গত আসরের ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে শিরোপা হারিয়েছিল দলটি। এবার চেন্নাইকে রীতিমতো উড়িয়ে দিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা।

শনিবার (২৬ মার্চ) মুম্বাইয়ের ও🌱য়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩১ রান করে চেন্নাই। জবাবে রান তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখেই ৬ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে নতুন অধিনায়ক শ্র🥀েয়াস আইয়ারের কেকেআর।

চেন্নাই ব্যাট করতে নেমে শুরুতেই রিতুরাজ গায়কোয়াদের উইকেট হারায়। আউট হবার আগে নিজের নামের পাশে কোনো রান করতে পারেনি এই ব্যাটার। এরপর দ্রুত ডেভন কনওয়ের উইকেট হারিয়ে বিপদে পড়ে চেন্নাই। নিউজ༺িল্যান্ডের এই ব্যাটার ꧅করেন মাত্র ৩ রান।

এরপর ধীর গতিতে রবিন উথাপ্পা ২৮, আম্বাতি রাইডু ১৫ ও শিবাম দুবে আউট হন ৩ রানে। ব্যাটিং বিপর্যয়ে পড়া চেন্নাইকে খাদের কিনারা থেকে তুলে আনতে চেষ্টা করেন নতুন অধিনায়ক রবিন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি।🦩 তাদের অপরাজিত ৭০ রানের জুটিতে ১৩১ রানেই থামে চেন্নাইয়ের ইনিংস।

দলটির সাবেক অধিনায়ক ধোনি ꦺ৩৮ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ২৮ বলে ২৬ রান করেন জাদেজা।

বোলিংয়ে কলকাতার হয়ে উꦗমেষ যাদব ২টি, বরুন চক্রবর্তি এবং আন্🍸দ্রে রাসেল নেন ১টি করে উইকেট।

জবাবে রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে কোন বিপদ ছাড়াই ৪৩ রানের জুটি গড়ে আজিঙ্কে রাহানে ও ভেঙ্কাটেশ আইয়ার। এরপর ডিজে ব্রাভোর বল🙈ে ১৬ 🐈রান করে বিদায় নেন আইয়ার। রাহানের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৪৪ রান।

এরপর নীতিশ রানা ১৭ বলে ২১ ও স্যাম বিলিং ২২ বলে ২৫ রানের দুইটি মাঝারি ইনিংস খেলে বিদℱায় নেন। তবে অধিনায়ক শ্রেয়াস শেষ পর্যন্ত অপরাজিত থেকে ২০ রানের ইনিংসে দলকে জয়ের বন্দরে পৌঁছে 🍃দেন। আরেক ব্যাট শেলডন জ্যাকসন করেন ৩ রান।

চেন্নাইয়ের বড় পরাজয়ের ম্যাচেও বল হাতে ৩ উইকেট শিকার করেছেন ডোয়াইন ব্রাভো। ম্যাচসেরা ন💖ির্বাচিত হন উমেষ যাদব। 

আরও সংবাদ