মালদ্বীপের উদ্দেশ্যে দেশ ছাড়ল জামাল ভুঁইয়ারা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ০৩:০৬ পিএম
ছবি সংগৃহীত

ফিফা আন্তর্জাতিক ফুটবলের মার্চের উইন্ডোতে দুটি প্রীতি ম্🃏যাচ খেলবে বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার (২৪ মার্চ) মালদ্বীপের বিপক্ষে তাদের ঘরের মাটিতে খেলতে নামবে নতুন কোচ হাভিয়ের কাবরেরার লাল সবুজের দল। এই ম্যাচ খেলতে মালদ্বীপের উদ্দেশে দেশ ছেড়েছে 🌟জামাল ভুঁইয়ারা। 

মঙ্গলবার (২২ মার্চ) বেলা ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালদ্বীপের উদ্দেশে রওনা হয় ফুটবলারদের বহনকারী উড়োজা♈হাজটি।

মালদ্বীপের বিপক্ষে সবশেষ দেখায় জয়ী বাংলাদেশ দল। ওই ম্যাচের ভেন্যু ছিল শ্রীলঙ্কার কলম্বো। 𒀰কিন্তু মালদ্বীপকে তাদের মাঠে শেষ ১৮ বছরে হারাতে পারেনি বাংলাদেশ। তাদের হারাতে না পারার আক্ষেপ তাই আজও সঙ্গী ফুটবল প্রেমীদের। এ ম্যাচের মধ্য দিয়ে ১৮♔ বছরের জয়খরা কাটাতে চায় বাংলাদেশ। 

অধিনায়ক জামাল ভূইয়া এবার সে চাওয়া পূরণ করতে চান। তিনি বলেন, ‘অবশ্যই আমরা মালদ্বীপকে তাদের মাটিতে হারিয়ে রেকর্ড করতে চাই। সবশেষ টুর্নামেন্টেও তো বলা হয়েছিলܫ🍷 আমরা মালদ্বীপকে ১৮ বছর ধরে হারাতে পারি না। আমরা কিন্তু ঠিকই জয় পেয়েছি।’

জাম༺াল আরও বলেন, ‘অবশ্যই দুই ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এই দুই ম্যাচে কোচ আমাদের পরখ করবেন, ম্যানেজমেন্ট আমাদের খেলা দেখবে। খেলোয়াড়দের জ꧑ন্যও গুরুত্বপূর্ণ। কারণ অনেকদিন পর আমরা আন্তর্জাতিক ম্যাচ খেলছি।’

এদিকে ফিফা উই🧸ন্ডোর ম্যাচে আগামী ২৪ মার্চ মাওলদ্বীপের বিপক্ষে প্রথমবার ডাগআউটে নামবেন জাতীয় দলের নবনিযুক্ত কোচ হাভিয়ের কাবরেরা। মালদ্বীপকে ফেবারিট মেনে লড়াইয়ের আভাস দিয়েছেন তিনি।

কাবরেরা বলেন, ‘মালদ্বীপ শক্তিশালী দল। তাদের এই প্রজন্ম অনেক দিন ধরে একসঙ্গে খেলছে। পরিষ্কারভাবে তারা শক্ত অবস্থানꦇে আছে, তবে আমরাও প্রস্তুত তাদের সঙ্গে ফাইট দিতে।’

বৃহস্পতিবার মালেতে ম্যাচ শেষে বাংলাদেশ 🀅দল ঢাকায় ফিরে চলে যাবে সি༺লেটে। সেখানে ২৯ মার্চ লড়বে মঙ্গোলিয়ার বিপক্ষে।

বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক: আনিসুর✤ রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা ও শহিদুল আলম সোহেল।

ডিফেন্ডার: তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন আরাফাত, টুট🔯ুল হোসেন বাদশা, রিমন হোসেন, ঈসা ফয়সাল, রায়হান হাসান ও 🌺নাসিরুল ইসলাম নাসির।

মিডফিল্ডার: জামাল ভুঁইয়া, মাসুক মিয়া জনি, মে꧅রাজ হোসেন, সোহেল র𝓀ানা ও আতিকুর রহমান ফাহাদ।

ফরোয়ার্ড: সুমন রেজা, বিপলু আহমেদ, জুয়েল রানা, র💃াকিব হ♔োসেন, নাবীব নেওয়াজ জীবন, জাফর ইকবাল ও মোহাম্মদ ইব্রাহিম।