ডিপিএল ২০২২

অপু-সৌম্যর কল্যাণে মোহামেডানের প্রথম জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ১৯, ২০২২, ০৭:২৬ পিএম
ছবি সংগৃহীত

এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) আঁটসাঁট বেঁধে শিরোপা জয়ের লক্ষ্যে দল গড়েছিল মোহামেডান। কিন্তু টুর্নামেন্টের শুরুতেই শাইনপুকুর ক্রিকেট ক্লাবের কাছে হেরে যা🐻য় তারা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে তারা। নাজমুল ইসলাম অপুর বো🎃লিং ও সৌম্য সরকারের ব্যাটিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকার ঐতিহ্যবাহী এই ক্লাবটি।

শনিবার (১৯ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নামে খেলাঘ🌺র। কিন্তু মোহামেডানের স্পিন ত্রয়ীর কাছে ধরাশয়ী হয়ে যায় তাদের ব্যাটিং লাইন আপ। নাজমুল ইসলাম অপুর ৪ টি এবং মোহাম্মদ হাফিজ ও অধিনায়ক শুভাগত হোমের জোড়া উইকেটে ১৪৮ রানেই শেষ হয় খেলাঘরের ইনিংস। 

খেলাঘরের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন অধিনায়ক নাদিফ চৌধুরী। এছাড়া ইফতেখার সাজ্জাদ ২৪ ও আগের ম্যাচের সেꦉঞ্চুরিয়ান অমিত হাসানের ব্যাট থেকে আসে ২১ রান।

জবাবে রান তাড়া করতে নেমে মোহামেডানও পড়ে ব্যাটিং বিপর্যয়ে। দলীয় পঞ্চাশের আগেই ৩ উইকেট হারায় তারা। এদিন ব্যাট হাতে হতাশ করেন রনি তালুকদার (১২ বলে ৪) ও মোহাম্মদ হাফিজ (১ বলে ০)। ইনিংসের চতুর্থ ওভারে পরপর দুই বলএ দুই ব্যাটারকে সাজঘরে পাঠান হোসেন আলি। পরে দলীয় ৪৭ রা💫নের মাথায় ব্যক্তিগত ৩৬ রানে সাজঘরের পথ ধরেন পারভেজ হোসেন ইমনও।

কিন্তু একপ্রান্ত আগলে রেখে সৌম্য দায়িত্বশীল ব্যাট করতে থাকেন। চতুর্থ উইඣকেট জুটিতে তরুণ আরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে ৬৮ রানের জুটি গড়েন বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটার। দায়িত্বশীল ব্যাটিং করা আরিফুল আউট হন ৩০ রানের ইনিংস খেলে। জয় থেকে তিন রান দূরে থাকতে প্যাভিলিয়নে ফিরে যান ১৬ রান করা অধি📖নায়ক শুভাগত হোমও।

তবে প্রায় আড়াই ঘণ্টা উইকেটে থেকে ১০০ বল খেলে ২ চারের মারে ৫৯ রান করে দলকে ৫৫ বল আগেই⛎ ৫ উইকে🤪ট হারিয়ে মোহামেডানকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন সৌম্য।

খেলাঘরের পক্ষে বোলিংয়ে হোসেন আলী ও টুটুল ২ টি ক👍রে উইকেꦗট পান।