ডিপিএলে ৭ ভারতীয় মুখ

ফারজানা ববি প্রকাশিত: মার্চ ১৫, ২০২২, ০৩:২০ পিএম

ঢাকা প্রিমিয়ার লিগে🌌র (ডিপিএল) আসর শুরু হয়েছে আজ (১৫ মার্চ)। এই ল♍িগের বিভিন্ন ম্যাচে মাঠে দেখা যাবে সাত ভারতীয় খেলোয়াড়কে। এরা হলেন হনুমা বিহারী, অভিমন্যু ইশ্বরন, পারভেজ রাসুল, বাবা অপরাজিত, অশোক মেনারিয়া, চিরাগ জনি এবং গুরিন্দর সিং। এ বছর আইপিএলের মেগা নিলামে তারা সবাই অবিক্রিত ছিলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের একাদশে ছিলেন বিহারী। মোহালি এবং বেঙ্গালুরুতে ২-০ ব্যবধানে জয়ী হয় ভারত। এই ভারতীয় নাম লিখিয়েছেন আবাহনীতে। এ সপ্তাহের শেষের দিকে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। তিনি দলের প্রথম তিনটি ম্যাচ খেলতে পারবেন না। এই ম্যাচগ🍎ুলো খেলবেন আফগানিস্তানের মিডল অর্ডার ব্যাটার নাজিবুল্লাহ জাদরান।

ভারতের ঘরোয়া ক্রিকেটে বেঙ্গল প্রথম শ্রেণির দলের অধিনায়ক ইশ্বরন। তিনি যোগ দিয়েছেন প্রাইম ব্যাংকে। রাসুল খেলবেন শেখ জামাল ধানমন্ডির হয়ে, অপরাজিতের দল💞 রূপগঞ্জ টাইগার্স। খেলাঘরে মেনারিয়া, লিজেন্ডস অব রূপগঞ্জে জনি এবং গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে গুরি✱ন্দর খেলবেন।

বিহারি, ইশ্বরন, অপরাজিত, মেনারিয়া এবং রাসুল ডিপিএলে অপরিচিত মুখ নন। ২০১৯-২০ মৌসুমে কোভিড-১৯ সংক্রমণের আগে তারা অংশ নিয়েছিলেন। এমনকি দীনেশ কার্তিক, মনোজ তিওয়ারি এবং ইউসুফ পাঠানের মতো ভারতীয় তারকা খেলোয়াড়রাও অতীতে ডিপিএল♌ খেলেছেন।

এই মৌসুমে প্রত্যেক দলকে একজন করে বিদেশি খেলোয়াড় রাখার অনুমতি দেওয়া হয়েছে। শুধু ভারতীয় নয়, পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটার মোহাম্মদ হাফিজ ম🎀োহামেডান স্পোর্টিংয়ের হয়ে খেলবেন। জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা খেলবেন শাইনপুকুরে।

গত বছর ডিপিএলে কোনো বিদেশী খেলোয়াড় আনা হয়নি। ডিপিএলে ১১টি দল খেলবে। রাউন্ড রবিন পদ্ধতি🌺তে একে অপরের মুখোমুখি হবে। সুপার লিগে খেলবে শ🍒ীর্ষ ৬ দল।