নভেম্বরে বাংলাদেশ সফরে আসবে ভারত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ৬, ২০২২, ০৯:০৩ পিএম
ফাইল ছবি

করোনা মহামারির কারণে গেল বছরে অনেক সিরিজ মিস হয়েছে বাংলাদেশসহ ক্রিকেট বিশ্বের। ফলে অনুমেয় ভাবেই জানা গিয়েছিল ২০২২ সালটা খুব ব্য෴স্ততার মধ্য দিয়ে কাটবে টিম বাংলাদেশের। জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজের পর সদ্যই শেষ হল আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ।

আগামী ১১ মার্চ দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা। সেখানে প্রোটিয়াদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে এবং ২ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে সাকিব-তামিমরা। এদ🍸িকে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরপরই নভেম্বরে দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারতীয় ক্রিকেট দল।

রোববার (৬ মার্চ) বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুꩵস ভারতের বিপক্ষে সেই সꦉিরিজ নিয়ে এক নতুন আভাস দিলেন।

তিনি বলেন, ‘আগামী নভেম্বরে বাংলাদেশ সফরে ভারত দুই টেস্টের ⭕সঙ্গে তিনটি একদিনের ম্যাচও খেলতে পারে।’

জালাল যোগ করেন, ‘বিষয়টা একদম শতভাগ নিশ্চিত নয়। এটা আমাদে🌼র প্🦂রস্তাব। এখন বিসিসিআই প্রস্তাবে রাজি হলেই দুই ম্যাচের টেস্ট সিরিজের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও অনুষ্ঠিত হবে।’

সিরিজের সময়কাল নভেম্বর হলেও এখনো দিন-তারিখ ঠিক হয়নি। টেস্ট আগে না ওয়ানডে আগে এবং কোথায় কো🧔ন খেলা অনুষ্ঠিত হবে - তাও এখনো চূড়ান্ত হয়নি।

তবে বিসিবির প্রস্তাবে বিসিসিআই ওয়ানডে সি🌸রিজ খেলতে রাজি হলেই সময়সূচি এবং ভেন্যু চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।