অলরাউন্ডার জাদেজায় কোনঠাসা শ্রীলঙ্কা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ১০:০৫ পিএম
ছবি সংগৃহীত

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির শততম টেস্ট ম্যাচে সব আলো নিজের করে নিয়েছেন অলরাউন্ডার෴ রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতে ক্﷽যারিয়ার সেরা অপরাজিত ১৭৫ রান করার পর ৯ ওভার বল ঘুরিয়ে পেয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নের উইকেট।

এমন পরিসংখ্যানের ম্যাচের দ্বিতীয় দিন শেষে শ্🌌রীলঙ্কার স্কোরবোর্ডে রান ৪ উইকেটে ১০৮। প্রথম ইনিংসে এখনও তারা পিছিয়ে রয়েছে ৪৬৬ রানের। 

এর আগে ৬ উইকেটে ৩৫৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। রবীন্দ্র জাদেজা ৪৫ আর রবিচন্দ্রন অশ্বিন ১০ রানে অপরাজিত থেকে শুরু করেন। সেখান থেকে শনিবার আরও ৯৬ ꦕরান যোগ করেন জাদেজা-অশ্বিন জুটি। ক্যারিয়ারের ১২তম হাফ সেঞ্চুরি তুলে অশ্বিন আউট গেলে ভাঙ্গে ১৩০ রানের জুটি। 

অশ্বিন আউট 🍎হয়ে গে𒆙লেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন জাদেজা। তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিতে পারতেন জাদেজা, যদি ভারতের অধিনায়ক রোহিত ইনিংস ঘোষণা না করতেন। 

শেষ পর্যন্ত ৮ উইকেটে ৫৭৬ রানে ইনিংস ঘোষণা করে ভারত। শ্রীলঙ্কার পক্ষে লাকমাল, বিশ্ব ফার্নান্দো ও এম্বুলডেনিয়া নেন ২ টি করে উইকেট।&꧋nbsp;

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল শ্রীলঙ্কা। দলীয় ৪৮ রানের মাথায় লেগ বিফোরে লাহিরু থিরিমানে বিদায় নেন অশ্বিনের বলে। এরপর শ্রীলঙ📖্কান অধিনায়ক করুনারত্নকেও লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন জাদেজা। এরপর আরও দুই উইকেট হারিয়ে দ্বিতী♓য় দিন শেষে ১০৮ রান তূলতেই ৪ উইকেট হারায় সফরকারীরা। 

ভারতের পক্ষে অশ্বিন নেন দুই উইকেট। এছা🐽ড়া জাদেজা ও বুমরাহ নেন একটি করে উইকেট।  

আরও সংবাদ