আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেঞ্চুরির ক্লাবে মুশফিক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ০৩:২১ পিএম
ছবি সংগৃহীত

সবশেষ ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচꦫটি খেলেছিল বা🗹ংলাদেশের উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। সেটি ছিল তার ক্যারিয়ারের ৯৯তম টি-টোয়েন্টি ম্যাচ। এরপর বাংলাদেশ আরও চারটি টি-টোয়েন্টি ম্যাচে খেললেও দলে ছিলেন না এই মিডল অর্ডার ব্যাটসম্যান।   

অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষ♏ণ। দীর্ঘ অপেক্ষার পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ম্যাচের সেঞ্চুরি পূরণ হলো বাংলাদেশ দলের অভিজ্ঞ তারকা মুশফিকুর রহিমের। প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে আঙুলের চোট কাটিয়েই একাদশে ফিরে ১০০তম ম্যাচ খেলতে নামছেন তিনি।

বিশ্বের ১১তম ও বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই সেঞ্চুরি ক⛎রলেন মুশফিক। তার আগে বাংলাদেশের হয়ে একমাত্র মাহমুদউল্লাহ রিয়াদই এই কৃতিত্ব অর্জন করেছেন।

শনিবার (৫ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রꦛিয়াদ। আগের ম্♛যাচে অভিষেক হওয়া ইয়াসির আলি রাব্বিকে বাদ দিয়ে মিডল অর্ডারে ফেরানো হয়েছে মুশফিককে। 

এখন পর্যন্ত খেলা ৯৯ ম্যাচে ৯০ ইনিংস ব্যাট করে ছয় ফিফটিতে ১৪৬৫ রান করেছেন মুশফিক। আর ১১৫🦩.৩৫ 𒐪স্ট্রাইকরেটে সঙ্গে গড়টা মাত্র বিশ এর কাছাকাছি।