ম্যাচ কমানোকে মানহানিকর বলেছেন ইনজামাম 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৮, ২০২১, ০৯:৪৭ পিএম

কোভিড মহামারির কারণে নিয়মিত সূচির পরিবর্তন করতে বাধ্য হচ্ছে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া ও ভারত-শ্রীলঙ্কার ম্যাচও হচ্ছে পরিবর্তিত সূচিতে। ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজের প্রভাবে এবার ম্যাচ কমে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজে। ম্যাচ কমার কারণে চটেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-꧅উল-হক। 

ওয়েস্ট ইন্ডিজের সাপোর্ট স্টাফের একজন কোভি🍌ড পজিটিভ হওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের ম্যাচটি হয়েছে দুইদিন পরে। এর পরের দিনই ছিল শুরু হওয়ার কথা ছিল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজটি পাঁচ ম্যাচের হলেও পরিবর্তিত সময়সূচির কারণে এবার সিরিজটি হবে চার ম্যাচের। 

ইনজামাম এটির কোনো কারণ খুঁজে পাচ্ছেন না। নিজের ইউটিউব চ্যানেলে কথোপকথনে ইনজামাম বলেন, “আমি বুঝতে পারছি না, ওয়েস্ট ইন্ডিজের বোর্ড এমন একটা প্রস্তাব কিভাবে দিল, আর পিসিবি এই প্রস্তা෴বে কিভাবে রাজী হলো? কোভিডের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের সূচিতে বদল আনতে হয়েছে। তার সঙ্গে পাকিস্তান সিরিজের কি সম্পর্ক? পিসিবি কিভাবে এতে রাজি হলো?”

এতে পাকিস্তান ক্রিকেট নাকি অমর্যাদার শিকার হয়েছে বলে ইনজামাম বলেন, “আমি অত্যন্ত অবাক হয়েছি যে এমন অমর্যাদার শিকার হতে কিভাবে পাকিস্তান রাজি হয়েছে। এটা কেউ কোনোভাবেই করতে পারে না।ꩲ এটা আন্তর্জাতিক ম্যাচ, কোনো ক্লাব ক্রিকেট নয় যে, কেউ বলে দেবে অমুক দলের সঙ্গে খেলব, তমুক দলের সঙ্গে খেলব না।”

পাকিস্তানের সফরের এ সূচীতে আরেকটি ম্যাচ হতে পারার বিষয়ে ইনজামাম বলেন, “সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ ৩ অগাস্ট। আর টেস্ট সিরিজ শুরু হবে ১২ অগাস্ট থেকে।👍 এর মধ্যে তো অনেক বিরতি আছে। এখানে অনায়াসেই একটি টি-টোয়েন্টি রাখা যেত। ওয়েস্ট ইন্ডিজ কোনো ম্যাচ বাতিল করতে চাইলে অস্ট্রেলিয়া সিরিজে করত! ওয়েস্ট ইন্ডিজ যা করেছে, তা পাকিস্তান ক্রিকেটের জন্য মানহানিকর।”