র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা লিটন, অবনতি মুশফিক-মিরাজের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৮:৩২ পিএম
সাম্প্রতিক ছবি

ঘরের মাটিতে সদ্যꦦ সমাপ্ত আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লিটন দাস দুর্দান্ত পারফর্ম করে জিতেছেন সিরিজ সেরার পুরস𓆏্কার। এবার আইসিসি থেকেও লিটন পেলেন বড় সুখবর।

সদꦿ্য প্রকাশিত আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা ༺অবস্থানে উঠেছেন বাংলাদেশের ওপেনার। তবে ব্যাট হাতে অবনতি হয়েছে মুশফিকুর রহিম ও তামিম ইকবালের। বোলিংয়ে মেহেদী হাসান মিরাজও পিছিয়েছেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি করে সেঞ্চুরি ও ফিফটিসহ ৭৪.৩৩ গড়❀ে সর্বোচ্চ ২২৩ রান করেন লিটন। যার উপহারস্বরূপ, র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন ক্যারিয়ার সেরা ৩২ নম্বরে অবস্থানে।

ব্যাট হাতে লিটন আগালেও দুই ধাপ করে ꦐপিছিয়েছেন মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। সদ্য সিরিজে তিন ম্যাচে ৯৬ রান করꦕে মুশফিক আছেন ১৩ নম্বরে। আর অধিনায়ক তামিমের অবস্থান ২৩ নম্বরে। তবে সাকিব আল হাসান যথারীতি ২৫ নম্বরে আছেন। এক ধাপ এগিয়ে ৩৮ নম্বরে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে সাত নম্বরে আছেন মিরাজ। সিরিজে তিন ম্যাচে অফ সᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ্পিনে তার প্রাপ্তি ৩ উইকেট। এখানে দুই ধাপ পিছিয়ে ১২ নম্বরে আছেন সাকিব। এক ধাপ পিছিয়ে ১৬ নম্বরে নেমে গেছেন পেসার মুস্তাফিজুর রহমান।