লিটনের সেঞ্চুরি, সাকিবকে ছাড়ালেন মুশফিক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ০২:৩৮ পিএম
ছবি সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচের আগেও লিটন দাসের ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠেছিল। ওয়fনডেতে লিটনকে ওপেনিং না মিডল অর্ডারে ব্যাট🐲িং করতে নামাবে তা নিয়ে। ওপেনিংয়ে ৩ ম্যাচ আগেও সেঞ্চুরি তুল🌠ে নিলেও এই ফরম্যাটে ব্যাট হাতে ধারাবাহিক নন তিনি। তবুও হেড কোচ রাসেল ডমিঙ্গো স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, ওপেনিংয়েই খেলবেন লিটন। কোচের কাছ থেকে এমন ভরসা পেয়ে খেলতে নেমেই দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ওপেনার।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি꧂) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ইনিংসের ৪১তম ওভারে রাশিদ খানকে ডিপ এক্সটা কাভার দিয়ে চার মেরে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের সপ্তম এবং ওয়ানডে ফরম্যাটে পঞ্চম শতকের স্বাদ পেয়েছেন লিটন। মাত্র ১০৭ বলে ১৪টি চারের সাহায্যে ৯৫ স্ট্রাইক রেটে এই মাইলফলক ছুঁয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

তবে সেঞ্চুরি করতে ভাগ্যের সহায়তাও পেয়েছেন লিটন। ইনিংসের ৩৮তম ওভারে ৮৭ রানে ব্যাট করার সময় মুজিব উর রহমানের বলে একবার জীবন পান তিনি। এক্সটা কাভার অঞ্চলে লিটনের সহজ ক্যাচ ছাড়෴েন আফগান দলপতি হাসমতউল্ল𒊎াহ শহিদি।

আফগানিস্তানের বিপক্ষে এটি তার প্রথম সেঞ𒐪্চুরি। এই ফরম্যাটে আগের ৪টি সেঞ্চুরির ৩টি জিম্বাবুয়ের বিপক্ষে। একট😼ি করেছেন ভারতের বিপক্ষে।


এদিকে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক এখন মুশফিকুর রহিম। এই রেꦬকর্ডে মুশি ছাড়িয়ে গেলে💫ন সাকিব আল হাসানকে। সাকিবের ৬৬৩০ রানকে এদিন ছাড়িয়ে গেছেন বাংলাদেশের এই লিটল মাষ্টার ব্যাটার। 

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৮৪ রান। ওপেনার লিটন দাস নিজের ক্য൩ারিয়ারের পঞ্চম শতক তুলে নিয়ে ১৩৬ রানে অপরাজিত আছেন। যেখানে তিনি ১৬টি চারের মার ও ২টি ছক্কার মার। এছাড়া উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম ৮১ বলে ৮৫ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন।