এএইচএফ কাপ হকিতে বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা

ফারজানা ববি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ০১:২৬ পিএম
ছবি সংগৃহীত

ইন্দোনেশিয়ার এএইচএফ কাপ হকি টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১১ থেকে ২০ মার্চ। এশিয়া কাপ বাছাইয়ের এই টুর্নামেন্টে ব𝔍াংলাদেশসহ ১০টি দেশ। এই আসরকে সাম𒈔নে রেখে টিম নির্বাচকরা ২০ জন খেলোয়াড় চূড়ান্ত করেছেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ হকি 𒈔ফেডারেশনের নির্বাচকরা এই দ🍬ল চূড়ান্ত করেছেন।

টুর্নামেন্টে বাংলাদেশ অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের গ্রুপে পড়েছে। গ্রুপ বি-তে বাংলাদেশ মুখোমুখি হবে ওমান, সিঙ্গাপুর, ইরান ও স্বাগতিক ইন্দোনেশౠিয়ার বিপক্ষে। অন্যদিকে ‘💖এ’ গ্রুপের অন্তর্ভুক্ত দেশগুলো হলো- চীন, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, উজবেকিস্তান ও ইরান। 

আগামী ১১ মার্চ টুর্নামেন্টটির উদ্বোধনী দিনে মাঠে নামবে বাংলাদেশ। স্বাগতিক ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ওমানের বিপক্ষে ১৪ মার্চ অনুষ্ঠিত ඣহবে। এরপর ১৭ মার্চ বাংলাদেশের মুখোমুখি হবে সিঙ্গাপুর।

আগামী ৬ অথবা ৭ মার্চ দল ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। জাকার্তা গিয়ে সে🦩খানে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে জিমি আশরাফুলরা।

এএইচএফ কাপই হল এশিয়া কাপ হকির বাছাইপর্ব। প্রতিযো🍨গিতার চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় স্থানে থাকা দল সরাসরি এশিয়া কাপে কোয়ালিফাই করতে পারবে। ফলে এএইচএফ কাপ বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

২০ সদস্যের বাংলাদেশ দল: আবু সাইদ নিপ্পন, ফরহাদ আহমেদ শিতুল, রেজাউল করিম বাবু, সোহানুর রহমান সবুজ, ফজলে হোসꦅেন রাব্বি, প্রিন্স লাল সামন্ত, রাকিবুল হাসান রকি, রাসেল মাহমুদ জিমি, দ্বীন ইসলাম ইমন, পুস্কর ক্ষীসা মি𒊎মো, বিপ্লব কুজুর, খোরশেদুর রহমান, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, সারোয়ার হোসেন, নাঈম উদ্দিন, রোমান সরকার, মিলন হোসেন, আরশাদ হোসেন ও মাহবুব হোসেন।