এবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৭, ২০২১, ০৩:৩৯ পিএম

বায়ার্ন মিউনিখের হয়ে গত দুই মৌসুমেই অসাধারণ পারফরম্যান্স করেছেন রবের্ত লেভানদোভস্কি। ২০১৯-২০ মৌসুমের বায়ার্নের হয়ে জিতেছিলেন সম্ভাব্য সব 🐎শিরোপা। ২০২০-২১ মৌসুমে বুন্দেসলিগা জিতলেও ব্যর্থ হয়েছেন চ্যাম্পিয়নস লিগ থেকে। এরপরেও লিগে সর্বোচ্চ গোল ও একক পারফরম্যান্সে এবারও জার্মানির বর্ষসেরা ফুটবলারের মুকুট জিতেছেন লেভানদোভস্কি। টানা দ্বিতীয়বার এ স্বীকৃতি পেলেন এই পোলিশ স্ট্রাইকা༺র।

কিকার ম্যাগাজিনের আয়োজনে সাংবাদিকদের ভোটে সেরা নির্বাচিত হয়েছেন এই তারকা ফরোয়ার্ড। ভোটের মাধ্যমে এই পুরস্কার জিতলেও নিকটতম প্রতিদ্𒁏বন্দ্বির চেয়ে প্রায় ৮ গুণ বেশি ভোট পেয়েছেন তিনি। ৫৬৩টি ভোটের মধ্যে লেভানদোভস্কি পেয়েছেন ৩৫৬টি ভোট। আর দ্বিতীয় স্থানে থাকা তার ক্꧂লাব সতীর্থ টমাস মুলার পেয়েছেন মাত্র ৪১ ভোট।

রোববার (২৫ জুলাই) পুরস্কারটি জয়ের পর বায়ার্ন মিউনিখের ওয়েবসাইটে🃏 নিজের অনুভূতি প্রকাশ করে লেভানদোভস্কি বলেন, “আমি জানি, এটা অনেক বড় সম্মানের। এটি আমার জন্য দারুণ গৌরব ও আনন্দের উৎস। কারণ টানা দুইবার জার্মানির বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ের ঘটনা খুব বেশি নেই।”

২০২০-২১ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ গোলদাতা ছিলেন লেভানদোভস্কি। বুন্দেসলিগায় তিনি করেন ৪১ গোল। এর মাধ𒀰্যমে তিনি ভাঙ্গেন কিংবদন্তি জার্ড মুলারের বুন্ডেসলিগায় এক আসরে সর্বোচ্চ ৪০ গোলের রেকর্ড।