আর্জেন্টিনার বিশ্বকাপ দলে থাকতে চান আগুয়েরো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২২, ০৪:২১ পিএম
ছবি সংগৃহীত

সবকিছু ঠিক ঠাক থাকলে চলতি বছরের কাতার বিশ্বকাপে জাতীয় দলের হয়ে মাঠ মাতাতে দেখা যেত সার্জিও আগুয়েরোকে। কিন্তু হৃদযন্ত্রের সমস্যায় পড়ে মাত্র ৩৩ বছর বয়সেই ফুটবলকে বিদায় জানিয়ে দেন আর্জেন্টিনার তারকা এই ফুটবলার। খ൩েলা থেকে অবসর নিলেও আগুয়েরো কিন্তু এখনো 𝕴বিশ্বকাপের আশা ছাড়েননি।

আর্জেন্টিনার কোচিং স্টাফে থেকে হলেও যেতে চান বিশ্বকাপে। তার বিষয়টি নিয়ে নানা আলোচনার পর এবার আর্জেন্টি😼না ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে আলোচনায় বসেছেন তিনি। 

আগুয়েরো তার ১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ারে চারশ’রও বেশি গোল করেছেন। তবে🌊 শেষটা ভালো হয়নি এই ফুটবলারের। হৃদরোগের কারণে অকালেই ফুটবলকে বিদায় বলতে হয় তাকে। ফুটবলকে বিদায় বললেও তার বিশ্বক🐻াপের আশা শেষ হচ্ছে না এখনই। কোচিং স্টাফের সদস্য হিসেবে তিনি থাকতে পারেন কাতার বিশ্বকাপে। 

ম্যানচেস্টার সিটির সাবেক এই ফুটবলার জানিয়েছেন, তার চুক্তির খুঁটিনাটি কিছু দিক নিয়ে আলোচনা চলছে এখন। সেসব বিষয়ে দুই পক্ষ সম্মত হলে আগামী সপ্𝔍তাহেই আসবে ঘোষণা।

এখানেই শেষ নয়। আগামী ১ এপ্রিল বিশ্বকাপের গ্রুপি💖ং ও ড্র নির্ধারিত হ🌄বে। শোনা যাচ্ছে, সেখানেও আর্জেন্টিনার বহরের একজন হয়ে যাওয়ার ইচ্ছা আছে আগুয়েরোর।

দলে নিজের ভূমিকা প্রসঙ্গে টিওয়াইসি স্পো𓄧র্টসকে আগুয়ের🎃ো বলেন, ‘আমার ভূমিকাটা কী হবে, এটা খুঁজে বের করতে হবে আমাদের। তবে আমি কাতারে দলের সঙ্গে থাকব। চিকির (ক্লদিও তাপিয়া) সঙ্গে দারুণ আলাপই হয়েছে আমার।’

‘খেলোয়াড়দের সঙ্গে আমি সময় কাটাতে চাই। দলের𒉰 সঙ্গে সেখানে থাকতে চাই, সেখানে দলে থাকা সব খেলোয়াড়, স্টাফদের সঙ্গে মানিয়ে নিতে চাই। তাদের কাছাকাছি থাকতে চাই, ও আনন্দে রাখতে চাই। কীভাবে জাতীয় ꦗদলকে সাহায্য করতে পারি, সেটা খুঁজে বের করতে চাইছি আমি।’

আর্জেন্টিনার জার্সি গায়ে ১০১ ম্যাচ খেলে ৪১ গোল করেছেন আগুয়েরো। তিন বিশ্বকাꦦপে খেলার অভিজ্ঞতা আছে তার, শেষ বিশ্বকাপে করেছিলেন দুটো গোল। গেল বছর কোপা আমেরিকাতেও ছিল তার উপস্থিতি। যে আসরে শিরোপা জিতে ২৮ বছরের খরা কাটায় আর্জেন্টিনা।

গেল বছর দারুণ কেটেছে আলবিসেলেস্তদের। কোপা জয় তো আছেই, সারা বছরই অপরাজিত ছিল আর্জেন্টিনার। কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে যাত্রাটাও গেল বছরই নিশ্চিত করেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকায় ব্রাজিল থেকে চার🌺 পয়েন্ট পিছিয়ে আছে দলটি।