অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেন লিটন ও মুস্তাফিজ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০৬:১৪ পিএম

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগা💝মী ২৯ জুলাই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের সাথে ওয়ানডে সিরিজ শেষ কর𝕴েই বাংলাদেশে আসবে অজিরা। এদিকে বাংলাদেশও দেশে ফিরবে জিম্বাবুয়ে থেকে। 

আগা𓂃মী ৩ আগস্ট থেকে স্বল্প দৈর্ঘ্যর এ সিরিজ শুরু হলেও দুই দলেই রয়েছে ইঞ্জুরির হানা। অস্ট্রেলিয়া দলে নেই অধিনায়ক🐷 অ্যারন ফিঞ্চ। বাংলাদেশ দলের অপেনার তামিম ইকবাল ইঞ্জুরির কারনে এ সিরিজ মিস করবেন। ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস, কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ইঞ্জুরির কারনে জিম্বাবুয়ের সঙ্গে খেলতে না পারলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে ফিরতে পারেন। চোট থেকে সুস্থ হওয়ার কারনেই এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। 

তিনি বলেছেন, লিটন ও মুস্তাফিজ দ্বিতীয় বা তৃতীয় ম্যাচে দলে ফিরতে পারেন। তাদের নিয়ে আমরা খুব বেশী দুশ্চিন্তায় করছি না। তারা সঠিক সময়ে দলে ফিরবে। সর্বোপরি, আমরা অনেক আত্নবিশ্বাসী। আমরা জিম্বাবুয়ের সঙ্গে টি-টোয়েন্ꦺটি সিরিজ জিতেছি।"

জিম্বাবুয়ের সাথে প্রথম টি-টোয়েন্টিতে উরুতে চোট পেয়েছিলেন লিটন দাস। এজন্য তিনি সিরিজের বাকি দুই ম্যাচ খেলতে পারেননি। অন্যদিকে গোড়ালির চোটের কারনে মুস্তাফিজ শুধুমাত্র প্রথম ওয়ানডে ও প্রথম টি-টোয়েন্টি খেলেছেন।
 
সিরিজের সময়গুলো ম্যাচ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। তিন দিনের কোয়ারেন্টিনে থেকে ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। বাংলাদেশ দলে ডাক পেয়েছেন তাইজুল ইসলাম, রুবেল হোসাইন, মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসাইন।&n💝bsp;

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সꦕাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোহাম্মদ নাঈম, মোহাম্মদ সাইফুদ্দীন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসাইন, রুবেল হোসাইন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসাইন, সৌম্য সরকার, শামীম হোসাইন, নাসুম আহমেদ ও মেহেদী হাসান।