চ্যাম্পিয়নস লিগ

ফিরমিনো-সালাহর গোলে লিভারপুলের ইন্টার জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ০৫:১৯ এএম
ছবি সংগৃহীত

প্রথমার্ধඣে সমানে সমান লড়াই করছিল দুই দল। বিরতি থেকে ফিরে ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলছিল ইন্টার মিলান। অল রেডস শিবিরে একের পর এক অ্যাটাকে ম্যাচের নিয়ন্ত্রণ🥀 নিজেদের দিকে নিতে থাকে স্বাগতিকরা। ইতালিয়ান চ্যাম্পিয়নদের একের পর এক আক্রমণে অগ্নিপরীক্ষার মধ্যে পড়ে যায় সালাহ-মানেরা। শেষদিকে সেই চাপকে সামলে রবের্তো ফিরমিনো ও মোহাম্মদ সালাহর গোলে জয় নিয়ে মাঠ ছাড়েন ইয়ুর্গেন ক্লপের দল।

বুধবꦑার (১৬ ফেব্রুয়ারি) রাতে সান সিরোতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগে ইতালিয়ান জায়ান্টদের ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুল।

প্রথমার্ধে🍌র শুরুতেই এগিয়ে যাবার সুযোগ পায় লিভারপুল৷ সপ্তম মিনিটে ইন্টারের ডি-বক্সে বল পেয়ে যান মিশরীয় ফুটবলার সালাহ। কিন্তু ফিনিশিংয়ে বল কাজে লাগাতে পারেননি এই তারকা।

পিছিয়ে ছিলনা ইন্টার মিলানও। ১৭ মিনিটে দারুণ এক𒅌 সুযোগ পান হাকান কালহানোগ্লু। সতীর্থ ইভান পেরিসিচের ক্রস থেকে তার ডি-বক্সের ভিতরের শট গিয়ে লাগে 𒈔ক্রসবারে৷ লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার দাঁড়িয়ে শুধু চেয়ে থাকলেন। কিন্তু গোলের দেখা পেলেন না ঘরের ছেলেরা।

গোলের জন্য মরিয়া স্বাগতিকরা দুইবার গোলরক্ষককে ব‍্যাকপাস দিয়ে বল ক্লিয়ার করতে না পেরে বিপদ ডেকে আনতে যাচ্ছিল। তবে ভাগ্যের জোরে দুইবারই কোনোমতে বেঁচে যায় তারা। ৪০ মিনিটে ইন্টারের সামনেও গোলের সু෴যোগ আসে৷ কিন্তু লাউতারো মার্তিনেজ শট নিতে দেরি করে ফেলায় সেই সুযোগ কাজে লাগাতে দেননি লিভারপুলের রবার্টসন। পরের মিনিটে কর্নারে সবার ওপরে লাফিয়ে হেড করলেও লক্ষ‍্যে রাখতে পারেননি স্বাগতিকদের মিলান স্ক্রিনিয়ার।

প্রথমার্ধ শেষে বল দখলে প্রায় সমানে সমা❀ন লড়েছিল দুই দল। তবে🍃 গোলের উদ্দেশ্যে লিভারপুলের ৯টি শটের বিপরীতে ইন্টার তিনটি শট নেয়, যদিও কারোর শটই ছিল না লক্ষ‍্যে।

আক্রমণের ধার বাড়াতে দ্বিতীয়ার্ধের শুরুতেই রবার্তো ফিরমিনোকে মাঠে নামায় লিভারপুল। কিন্তু ইন্টার উল্টো তাদেরই চেপে ধরে। ৬০তম মিনিট🅰ে এদিন জেকো অফসাꩵইডে থাকায় বল জালে পাঠিয়েও রেফারির বাঁশিতে গোলবঞ্চিত হয় ইতালির ক্লাবটি।

রক্ষণ সামলাতে ব্যস্ত ক্লপের দল খেলার ধারার বিপরীতে হঠাৎ ফিরমিনোর গোলে এগিয়ে যায়। ৭৫তম মিনিটে রব꧟ার্টসনের 💃নেয়া কর্নার থেকে চমৎকার হেডে দলকে লিড এনে দেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

৮৩তম ব‍্যবধান দ্বিগুণ করেন সালাহ। এতে অবশꦐ‍্য ভাগ‍্যেরও একটু সহায়তা ছিল। ট্রেন্ট অ‍্যালেক্সজান্ডার-আর্নল্ডের কাছ থেকে বল পেয়ে গোলের জন‍্য শট নেন মিশরের এই স্ট্রাইকার। ইন্টারের এক জনের গায়ে লেগে একটু দিক পাল্টে বল জড়ায় জালে।

বাকি সময়ে গোলের তেমন কে🌱ানো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। ফলে সান সিরো থেকে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

ফিরতি লেগে আগামী ৮ মার্চ অ‍্যানফিল্ডে মুখোমুখি হবে দুই দল। প্রতিপক্ষের মাঠে ২ গোল✅ের জয়ে শ𒁏েষ আটের পথে অনেকটাই এগিয়ে গেছে লিভারপুল।