অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৫:১০ পিএম
ফাইল ছবি

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে পা রাখছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আগামী ৪ মার্চ শুরু হবে তিন ম্যাচের এই টেস্ট সিরিজ।ඣ ঘরের মাটিতে অজিদের বিপক্ষে সির💎িজকে সামনে রেখে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

রাওয়ালপিন্ডি টেস্ট দিয়ে꧙ শুরু হতে যাওয়া এই সিরিজে পাকিস্তান দলে ডাক পেয়েছেন পেসার হারিস রউফ। এছাড়া বাঁহাতি ওপেনার শান মাসুদকে আবারও স্কোয়াডে ফিরিয়ে এনেছে তারা।

রউফ অফ স্পিনার বিলাল আসিফের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন। বিলাল গত বছর দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে🌞 টেস্ট দলে ছিলেন। ২০১৮ 🅺সালে নিউজিল্যান্ডের বিপক্ষেই তার শেষ টেস্ট ম্যাচ খেলা হয়ে রইল।

পাকিস্তান দলের নিয়মিত ওপেনার আবিদ আলী অ্যাকিউট করোনারি সিনড্রোমে আক্রান্ত হওয়ার তার শূন্যতা পূরণ করতে মাসুদকে ফিরিয়ে আনা হয়েছে। আღবিদ বর্তমানে তার পুনর্বাসন প্রক্রিয়ায় রয়েছেন। মজার ব্যাপার হল, নাসিম শাহ এবং মোহাম্মদ আব্বাসের মতো পাঁচজনের রিজার্ভের মধ্যে ইয়াসির শাহ জায়গা পেয়েছেন। ইয়াসির তার শেষ টেস্🌺ট খেলেছিলেন ২০২১ সালের আগস্টে, ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।

স্কোয়াড ঘোষণা করার পর পিসিবির প্রধান নির্বাচক মুহাম্মদ ওয়াসিম বলেছেন, "আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ হোম ꦜসিরিজের জন্য ধারাবাহিকতা বেছে নিয়েছি এবং পরিবর্তন করা হয়েছে যেখানে আমাদের একেবারেই প্রয়োজন।" 

"এটি হল ছেলেদে𓂃র আত্মবিশ্বাস দেওয়া, 2021 সালের গেমের দীর্ঘ সংস্করণে তাদের চিত্তাকর্ষক পারফরম্যান্সের জন্য তাদের পুরস্কৃত করা এবং ভবিষ্যতের জন্য দল তৈরি করা চালিয়ে যাওয়া।"

তিনি আরও বলেন, "এরা ঘরোয়া সার্কিটের সেরা উপলব্ধ, সবচেয়ে প্রতিভাবান এবং ফর্মে থাকা খেলোয়াড়। আম⛄ি আত্মবিশ্বাসী যে তারা শক্তিশালী অস্ট্রেলিয়া দলের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখাবে।"

পিসিবি এইও নিশ্চিত করেছে যে, পাক প্রাক্তন স্পিনার সাকলাইন মুশতাক আরও ১২ মাসের জন্য প্রধান কোচের দায়িত্ব পালন করবেন এবং একই সময়ের জন্য শন টেই🅘টকেও পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এদিকে অস্ট্রেলিয়া সিরিজে ব্যাট♓িং কোচের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ ইউসুফ। 

অস্ট্রেলিয়া টেস্টের জন্য পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিন♚ায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ নওয়াজ, নওমান আলী, সাজিদ খান, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, জাহিদ মাহমুদ

রিজার্ভ: কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, ইয🙈়াসির শাহ