জানুয়ারির সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় এবাদত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২, ০৩:০৭ পিএম
ছবি সংগৃহীত

চলতি বছরের জানুয়ারিতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক ꦍটেস্ট জয়ের নায়ক বাংলাদেশি পেসার এবাদত হোসেন। কিউয়িদের মাটিতে এশিয়ার কোনো দল হিসেবে ১১ বছর পর টেস্ট ম্যাচে জয় পায় 🍷টাইগাররা। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশি এই পেসার ৪৬ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো কোনো ম্যাচ জয়ে অবদান রাখেন।    

জানুয়ারিতে নিউজিল্যা🌱ন্ডের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলে ২৯.৩৩ গড়ে ৯ উইকেট লাভ করেন এবাদত। তার পারফরম্যান্✱স তাকে রাতারাতি সেনসেশনে পরিণত করতে সাহায্য করেছিল

অসাধারণ এই পারফরম্যান্সের পুরস্কারও পেলেন এবাদত। আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচনে যে ভোটাভুটি হয়, সেটার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের এই পেসার।

জানুয়ারি মাসে🍌 আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে এবাদতের সঙ্গে লড়াইয়ে আছেন আরও দুজন। তাদের দুজনই দক্ষিণ আফ্রিকার ব্যাটার- একজন অনুর্ধ্ব-১৯ দলের তারকা বনে যাওয়া ব্যাটার ডিওয়াল্ড ব্রেভিস। অন্যজন স্বদেশি জাতীয় দলের ব্যাটার কেগান পিটারসন।

ডিওয়াল্ড ব্রেভিস সদ্য শেষ হওয়া আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা হয়েছেন। এখনই তাকে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটার এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে তুলনা করা হচ্ছে। তার ব্যাট থেকে আসে ৫০৬ রান, ব্যাটিং গড় ৮৪.৩৩।

যুব বিশ্বকাপে এটাই কোনো ক্রিকেটার🌜ের সর্বোচ্চ রান। এছাড়া বোলিংয়ে হাত ঘুরিয়ে নিয়েছেন ৭ উইকেট। শুধু কি তাই! বিশ্বকাপে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ডও তার দখলে। তার ব্যাট থেকে আসে অনবদ্য ১৮টি ছয়।

অন্যদিকে কেগান পিটারসন ভারতের বিপক্ষে হোম সিরিজে প্রথম টেস্টে হারের পর তার ব্যাটের ফুলঝুরিতে শেষ পর্যন্ত ঘরের মাঠে ২-১ ব্যবধানে সিরিজ জয়ে অবদান রাখেন। পিটারসেন ৩ নম্বরে নেমে দুর্দান্ত কিছু ইনিংস খেলেন, সিরিজ চলাকালীন ৬১ গড়ে ২৪৪ রান সংগ্রহ করেন।🍰 যার দরুণ তিনি সিরিজ সেরা নির্বাচিত হন।

জানুয়ারি মাসে স্বাগতিক নিউজিল্যান্ডে𒐪র বিপক্ষে তাদের মাটিতে প্রথম জয়ে বড় অবদান রাখা এবাদত কোনো দ্বিপক্ষীয় সিরিজে নিজের সর্বোচ্চ ৯ উইকেট পেয়েছেন ২৯.৩৩ গড়ে। আইসিসির তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থাকা 🧔এবাদত সেরা হবেন বিশ্বজোড়া ক্রিকেটপ্রেমীদের সর্বোচ্চ ভোট পেলেই।

চাইলে আপনিও ভোট দিতে পারেন আপনার পছন্দের ক্র🍒িকেটারকে। ভোট দিতে প্রবেশ করুন-