বিপিএল 

সৌম্য-মুশফিক ঝড়ে খুলনার সংগ্রহ ১৮২

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২২, ০৭:২৮ পিএম
ছবি সংগৃহীত

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২২তম ম্যাচে সৌম্য সরকার ও অধিনায়ক মুশফিকুর রহিমের অনবদ্য ব্যা🌃টিংয়ে সিলেট সানরাইজার্সের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ১৮২ রান করেছে খুলনা টাইগার্স। ব্যাট হাতে এদিন এ দুজন মিলে গড়েছেন অপরাজিত ১৩৬ রানের জুটি। ফলে সিলেটকে জয়ের জন্য করতে হবে ১৮৩ রান।   

সোমবার (৭ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেইꦏ জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। সিলেটের বিপক্ষে আগের ম্যাচে ঝড় তোলা ক্যারিবিয় ওপেনার অ্যান্দ্রে ফ্লেচার (১) এদিন রান আউট হয়ে সাজঘরে ফিরে যান। সোহাগ গাজীর পরের বলেই আউট হন অলরাউন্ডার মাহেদী হাসান। স্লিপে থাকা অলোক কাপালির দারুণ এক ক্যাচে ধরা পড়েন মাহে⛦দী। 

সেখান থেকে দলকে তুলে ধরেন ওপেনার সৌম্য সরকার ও ইয়াসির আলী চৌধুরী। তাদের দুজনের দৃড়তায় পাওয়ার প্লের🌃 ৬ ওভারে ৪৬ রান তুলে ফেলে খুলনা। তবে সিলেটের অভিষিক্ত পেসার স্বাধীনের বলে বোল্ড হয়ে ফিরে যেতে হয় ইয়াসিরকে ব্যক্তিগত ২৩ রানে। তার এই ইনিংসে ছিল ৪ টি চারের মার। 

ইয়াসিরের ফেরার পর ওপেনার সৌম্য ও অধিনায়ক মুশফিক মিলে দলের হাল ধরেন। এ দুজনের অপরাজিত ১৩৬ রানের জুটিতে বড় সংগ্রহ পায় খুলনা। সৌম্য এদিন ব্যাট হাতে তার ঝলক দেখান। অর্ধশতক তুলে ৬০ বলে ৮২ র๊ানে অপরাজিত থাকেন তি🌳নি। এছাড়া অধিনায়ক মুশফিক করেন অপরাজিত ৬২ রান। 

শেষ পর্যন্ত নিꩲর্ধারিত ২০ ওভারে 𝓀৩ উইকেট হারিয়ে ১৮২ রান করেছে খুলনা টাইগার্স।

সিলেটের পক্ষে সোহাগ গাজী 🥀ও স্বাধীন ১টি&nbꦉsp; করে উইকেট লাভ করেন।