মেসিকে ছাড়াই চিলির মাঠে আর্জেন্টিনার জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২, ১১:৪৫ এএম

মাঠে ছিলেন না লিওনেল মেসি, ডাগআউটে শিষ্যদের তাৎক্ষণিক পরামর্শ দেওয়ার জন্য ছিলেন না কোচ লিওনেল স্কালোনি। তবু সব অপূর্ণতাকে পূর্ণ করে দিলেন ডি মারিয়া-মার্টিনেজরা। ꦅবিশ্বকাপ বাছাইপর্বে🍌 চিলিকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-চিলি। যদিও কাতার বিশ্বকাপের মূল পর্ব আগেই নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার। তাই করোনাভাইরাস থেকে সদ্য সেরে ওঠা মেসিকে দলে রাখেনি আর্জেন্টিনা। তাছাড়া মেসির ক্লাব পিএসজিও আর্জেন্টিনাকে অনুরোধ করেছিল, যাতে মেসিকে ম্যা🙈চে রাখা না হয়।

এদিকে করোনাভাইরাসে আইসোলেশেনে🐎র মেয়াদ পূর্ণ করলেও এখনো নেগেটিভ হতে পারেননি আর্জেন্টাইন কোচ স্কালোনি। দলের সেরা খেলোয়াড় কোচকে ছাড়াই চিলির মাঠে নিজেদে♛র প্রমাণ করেছে লাতিন আমেরিকার দলটি।

ম্যাচের শুরুতে মাত্র ৯ মিনিꦇটে ডি মারিয়ার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। স্বাগতিকরা ম্যাচে ফিরতে সময় নেয়নি। ম্যাচের ২০ মিনিটে বেন ব্রেরেটন গোল পরিশোধ করেন। তবে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান বাড়ান লাউতারো মার্টিনেজ। ৩৪ মিনিটে গোল করে নির্ভার হয়ে বিরতিতে যান তারা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের জোরালো চেষ্টা করেছে চিলি। তবে প্রতিবারই তাদের বিমুখ ক🤪রেছে গোলরক্ষক ইমিলিয়ানো মার্টিনেজ। ম্যাচে আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়েই প্রতিপক্ষের মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এই ম্যাচসহ টানা ২৮ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলেꦛর দ্বিতীয় স্থানে তারা।