মেসিকে টপকে ফিফার বর্ষসেরা লেভানডফস্কি

ফারজানা ববি প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ১০:৩৫ এএম

টানা দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরার পুরস্কার হাতে তুলেছেন পোলিশ তারকা রবার্ট লেভানডফস্কি। সুইজারল্যান্ডের জুরিখে স্থানীয় সময় সোমবার রাতে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা &lsquo⛦;দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে ২০২১ সালের বিজয়ীর নাম ঘোষণা হয়।

গত ২২ নভেম্বর ফিফা ১১ জনের তালিকা প্রকাশ করেছিল। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত পারফরম্যান্সের বিচারে সংস্থাটির একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকা&n💞bsp;তৈরি করে। পরে ১১ জন থেকে তালিকাটি সংক্ষিপ্ত করে সেরা ৩ জন বাছাই করা হয়।

সব জাতীয় দলের কোচ ও অধিনায়ক, বিশ্বের তিন শতাধিক সাংবাদিক ও ফুটব♓লপ্রেমীর ভোটে বেছে নেওয়া হ��য়েছে বর্ষসেরা ফুটবলারকে।

জাতীয় দলের হয়ে তার তেমন কোনো অর্জন না থাಌকলেও বছরজুড়েই বায়ার্ন মিউনিখ ক্লাবে দুর্দান্ত সময় কাটিয়েছেন লেভানডফস্কি। দলের হয়ে গত মৌসুমে বুন্ডেসলিগা জয়ের পথে এক আসরে সর্বোচ্চ ৪১ গোলের রেকর্ড গড়েন এই ফরোয়ার্ড।

এদিকে জাতীয় দলে মেসি 🀅ছিলেন উজ্জ্বল। গত জুলাইয়ে ব্রাজিলকে তাদের ম🍒াঠেই হারিয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ে নেতৃত্ব দেন তিনি। চার গোল ও পাঁচটি অ্যাসিস্টও আছে এই টুর্নামেন্টে তার। লা লিগায় করেন সর্বোচ্চ ৩০ গোল।