অ্যাশেজ 

দ্বিতীয় দিনেও চালকের আসনে অস্ট্রেলিয়া

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২১, ০২:১১ পিএম

মেলবোর্নে ༒বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়ার সাম𒉰নে দাঁড়াতেই পারছে না সফরকারী ইংল্যান্ড। অ্যাশেজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনেও নিজেদের দাপট ধরে রেখেছে অজিরা। দ্বিতীয় দিন শেষে ৫১ রানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।

এবার𒅌ের অ্যাশেজে লড়াইটা হচ্ছে একপাক্ষিক। অস্ট্রেলিয়ার ব্যাটিং-বোলিংয়ের সামনে পাত্তাই পাচ্ছে না ইংলিশরা। প্রথম দুই টেস্ট হারার পর সিরিজ নির্ধারণী ম্যাচেও পিছিয়ে রুটরা।

মেলবোর্ন টেস্টের প্রথম দিনের মতো দ্বিতীয় দিনܫেও দেখা গেছে অজি বোলারদের দাপট। অবশ্য দিনের শুরুতে অস্ট্রেলিয়াকে অল আউট করার দায়িত্বটা কাঁধে🐽 তুলে নেন জেমস অ্যান্ডারসন। তার চার উইকেট ও রবিনসন, উডের দুটি করে উইকেটে ২৬৭ রানেই গুটিয়ে যায় অজিরা।

স্কোরবোর্ডে বেশি রান না তুললে পারলেও ৮২ রানের মূল্যবান লিড পায় অস্ট্🉐রেলিয়া। মার্কাস হ্যারি𝓰সের ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৭৬ রান।

এদিকে দিনের শেষ সেশনে নেমে অজি বোলারদের তোপের মুখে পড়ে ইংলিশরা। দলীয় ৭ রানেই বিদায় ঘটে জ্যাক ক্রাউলি ও ডেভিড মালানের। দুইজনকেই ফেরান মিচেল স্টার্ক। এরপর দলীয় ২২ রানে জোড়া আঘাত আন💞েন স্কট বোলান্ড। হাসিব হামিদ ও জ্যাক লিসকে সাজঘরে ফেরান তিনি। 

দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৩১ রান করেছে ইংꦏল্যান্ড। অস্ট্রেলিয়ার চেয়ে এখনো পিছিয়ে রয়েছে𒊎 ৫১ রানে। ব্যক্তিগত ১২* রানে অপরাজিত আছেন অধিনায়ক জো রুট ও ২* রানে অল রাউন্ডার বেন স্টোকস।