আজহারউদ্দীনকে ছাড়িয়ে গেলেন কোহলি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১, ০৪:১৬ পিএম

বর্তমান ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটারদের একজন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। মাঠে নামলেই একের পর এক রেকর্ড হয়ে যায় কোহলির। এবার ব্যাট হাতে না, অধিনায়ক হিসেবে টস জয়ের রেকর্ড গড়েছেন তিনি। এই রেকর্ড গড়তে সাবেক অধিনায়ক আজহᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚারউদ্দীনকে পেছনে ফেলেছেন কোহলি। 

সাম্প্রতিক সময়ে কোহলির টস ভাগ্য একেবারেই খারাপ। কারণ, বেশীরভাগ ম্যাচেই টস হেরেছেন তিনি। বিশেষ করে, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচ ম্যাচের একটিতেও টস জিত🔯তে পারেননি কোহলি। তবে সরꦫ্বশেষ দুই টেস্টেই টস জিতেছেন তিনি।  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে𓂃র প্রথম ম্যাচে টস জিতে এই রেকর্ড গড়েন কোহলি। এর আগে অধিনায়ক হিসেবে ২৯তম টস জিতেছিলেন তিনি। সেঞ্চুরিয়ানে ღটস জয়ের মাধ্যমে ৩০তম টস জিতলেন তিনি। যা ভারতীয় টেস্টে অধিয়ানকদের মধ্যে সর্বোচ্চ। ৩০টস জিততে কোহলির খেলতে হয়েছে ৬৮টি টেস্ট। 

এর আগে এই রেকর𒁃্ডটি ছিল ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দীনের। ৪৭টি টেস্টে অধিনায়কত্ব করে ২৯টিতে জিতেছিলেন তিনি। এই তালিকার তিন নম্বরে রয়েছেন সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ৬০টি টেস্টে অধিনায়কত্ব করে ২৬টিতে টস জিতেছিলেন তিনি। 

সেঞ্চুরিয়ানে টস জღিতে ব্যাট করছে ভারত। দিনের প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে ৮৩ রান করেছে ভারত। ৪৬* রানে ব্যাট করছেন মায়াঙ্ক আগারওয়াল ও লোকেশ 🐟রাহুলের ব্যাট করছেন ২৯* রানে। 

আরও সংবাদ