জানুয়ারির ২০ তারিখে হবে বিপিএল 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২১, ০৯:৫৪ পিএম

আবারও ম🦂াঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এবার অষ্টম বিপিএলের দিনক্ষণ প😼্রকাশ করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। আগামী ২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে এবারের পর্ব। বুধবার (২২ ডিসেম্বর) রাতে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিপিএল শুরুর তারিখ জানিয়ে দিলো বিসিবি।

এবারের বিপিএলও হবে বঙ্গবন্ধুর নামে। বঙ্গবন্ধু বিপিএল-২০২২ এর ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ফেবꦯ্রুয়ারি। মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স𓄧্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। ছয় দলের এই টুর্নামেন্টের জন্য আগামী সোমবার (২৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট।

বিপিএলের ৬টি ফ্র্যাঞ্চাইজি হলো-

বরিশাল (ফরচুন সুজ লিমিটেড), চট্টগ্রাম (আখতার গ্রুপ), কুমিল্লা (কুমিল্লা লিজেন্ডস লিমিটেড), ঢাকা (রুপা ফেব্রিক্স লিমিটেড এবং মার্ন স্টিল লিমিটেড), খুলনা (মাইন্ড ট্রি লিমিটে🐬ড) এবং সিলেট (প্রগতি গ্রীন অটো রাইস মিলস লিমিটেড)।

বিপিএলে🧔 এবারের আসরে ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়িয়েছে বিসিবি। ‘এ’ ক্যাটাগরিতে ক্রিকেটারদের ৫০ লাখ থেকে বেড়ে হয়েছে ৭০🌊 লাখ। ‘এ’ থেকে ‘এফ’ পর্যন্ত ৬টি ক্যাটাগরি করা হয়েছে বিপিলে। 

দ্বিতীয় ভাগ ‘বি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের ২৫ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩৫ লাখ। ‘সি’ ক্যাটাগরির যারা আগে ১৮ লাখ টাকা ꦆকরে পেতেন, এবার তাদের দেওয়া হবে ২৫ লাখ টাকা। &lsqu♉o;ডি’ ক্যাটাগরি ১৮, ‘ই’ ক্যাটাগরি ১২ এবং সর্বশেষ ‘এফ’ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫ লাখ টাকা করে।

আরও সংবাদ