টেস্টে কোহলির ডেপুটি হলেন লোকেশ রাহুল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২১, ০৬:৫২ পিএম

তিন ম্যাচের টেস্ট সিরিজ খে𝓡লতে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে ভারত। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে টেস্ট ম্যাচ। এই সফরে ভারতের অধিয়ানকত্ব করবেন বিরাট কোহলি। কিন্তু তার ডেপুটি হিসেবে ছিলেন রোহিত শর্মা। চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন রোহিত, তাই কোহলির ডেপুটি হিসেবে থাকবেন লোকেশ রাহুল। ভারতীয়♎ ক্রিকেট বোর্ডের এক পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। 

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য রোহিত শর্মাকে বিরাট কোহলির ডেপুটি করা🌄 হয়েছিল। কিন্তু হ্যামস্ট্রিং স্ট্রেনের কারণে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েন তিনি। রোহিতের অনুপস্থিতিতে সবার ধারণা ছিল সহ-অধিনায়ক করা হতে পারে অজিঙ্কা রাহানেকে। রাহানের ফর্ম খারাপ হওয়ায় রাহ💎ুলের কাঁধেই সহ অধিনায়কের দায়িত্ব উঠেছে। 

এখন পর্যন♛্ত ৪০টি টেস্ট খেলেছেন কে𒉰এল রাহুল। মোট ৬টি সেঞ্চুরি করেছেন তিনি। ৩৫.১৬ গড়ে তার ব্যাট থেকে এসেছে ২৩২১ রান। 

ভার𝔍ত ও দক্ষিণ আফ্রিকার দ্বিপাক্ষিক লড়াই শুরু হবে ২৬ ডিসেম্বর। এরপরের টেস্ট হবে ৩ জান♕ুয়ারি। আর শেষ টেস্টটি হবে ১১ জানুয়ারি।

ভারত দল

বিরাট কোহলি (অধিনায়ক), প্রিয়াঙ্ক পাঁচাল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারী, রিশভ পান্ট, ঋদ্ধিমান সাহা❀, রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, জাসপ্রিত বুমরাহ, শার্দূল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ। 

আরও সংবাদ