ইংল্যান্ড জয় করেছে আগুয়েরো: গার্দিওয়ালা 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১, ০৮:৪৮ পিএম

চলতি মৌসুমেই ইংলিশ ক্লাব ম্যানচেষ্টার সিটি ছেড়ে পাড়ি জমিয়েছিলেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায়। কিন্তু বার্সায় আসাটা একেবারেই শুভকর হয়নি আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। লা লিগায় বার্সার হয়ে খেলার সময় হার্টের সমস্যায় ভুগেন তিনি। এরপর বহু চেষ্টা করেও আর ফুটবল মাঠে ফিরতে পারেননি এই আর্জেন্টাইন তারকা। ফলে ফুটবলকে বিদায় জানাতে হলো আগুয়েরোকে। ইতিমধ্যে বন্ধুর ফুটবল পরবর্তী জীবনকে শুভেচ্ছা জানিয়েছেন আর্জেন্টাইন সতীর্থ লিওনেল মেসি। এবার আগুয়েরোর 🦋বিদায়ে মুখ খুলেছেন সাবেক গুরু পেপ গার্দিওয়ালা।

বুধবার (১৫ ডিসেম্বর) এ𓂃ক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কান্না ভেজা চোখে ১৮ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টানেন আগুয়েরো। চলতি মৌসুমেই ফ্রি ট্রান্সফারে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দেন আগুয়েরো। এর আগে ম্যানচেস্টার সিটিতে ১০ বছর কাটিয়েছেন তিনি। এছাড়া স্প্যানিশ ক্লাব আথলেটিকো মাদ্রিদেও খেলেছেন তিনি। 

কাতালুনিয়া🦹য় এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আগুয়েরো বলেন, "আমি প্রফেশনাল ফুটবল ক্যারিয়ার থেকে অবসর নিচ্ছি, মূলত এই কথা জানানোর জন্যই আজকের এই সংবাদ সম্মেলন। এটা অনেক কঠিন মুহূর্ত। গত দেড় মাস ধরে আমি স্বাস্থ্যজনিত সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছি, যার কারণেই এই সিদ্ধান্ত।" 

আগুয়েরো ও গার্দিওয়ালা 

আগুয়েরোর বিদায়ে বার্সেলোনার সর্বজয়ী সাবেক কোচ𓆉 পেপ স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্ডো দেপর্টিভোকে বলেন, "ম্যারাডোনা জয় করেছিল ইতালি, মেসি জয় করেছিল স্পেন আর ইংল্যান্ড জয় করেছে আগুয়েরো। তার গোল সংখ্যা এমনটাই বলে।" 

আর্জেন্টিনার হয়ে ১০১ ম্যাচে ৪১ গোল করেছেন আগুয়েরো। এছাড়া আথলেটিকো মাদ্রিদে ২৩৪ ম্যাচে ১০২ গোল, ম্যানচেষ্টার সিটিতে ৩৯০ ম্যাচে ২৬০ গোল, বার্সেলোনায় ৫ ম্যাচে ১ গোল ও ইন্ডিপেন্ডেন্ট𒆙ে ৫৬ ম্যাচ খেলে ২৩ গোল করﷺেছেন আগুয়েরো। 

আরও সংবাদ