ক্যামেরুনের ফুটবল সভাপতি হলেন ইতো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২১, ০৪:০৭ পিএম

লিজেন্ড ফুটবলার স্যামুয়েল ইতো ক্যামেরুনের ফুটবল সভাপতি নির্বাচিত হয়েছেন। বার্সেলোনা, ইন্টার মিলান ও চেলসির সাবেক এই স্ট্রাইকার দেশের ফুট൲বলে আগামী চার বছর সভাপতির দায়িত্ব পালন করবেন। 

নির্বাচনে ইতোর প্রতিদ্বন্দ্বী ছিলেন সাতজন। এর মধ্যে ൲ছিলেন🦩 সাবেক সভাপতি সেইদু এমবোম্বো নজোয়া। ৪৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ইতো। যেখানে সাবেক সভাপতি পেয়েছেন ৩১ ভোট।

সভাপতি নির্বাচিত হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ইতো। ইনস্টাগ্রামে💝 তিনি লিখেছেন, “আজকের দিনটিকে আমি সব সময় গৌরবান্বিত দিন হিসেবে মনে রাখব। ক্যামেরুনের সভাপতি হিসেবে আমাকে নির্বাচনের জন্য সবার প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।”

ইতো আরও লিখেছেন। “প্রতিটি ভোট আমাদের ফুটবল পরিবারের শক্তি এবং উচ্চাকা💜ঙ্ক্ষার প্রতিনিধিত্ব করে। এই শক্তি আমাদের প্রিয় খেলাটিকে এমন পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য যা আমরা আগে কখনো দেখিনি। এখন আমাদের কাজ করার সময়।”

বার্সেলোনার জার্সি গায়ে স্যামুয়েল ইতো 

খেলোয়াড়ি জীবনে রিয়াল মাদ্রিদ, চেলসি, বার্সেলোনা ও ইন্টার মিলান ছাড়াও অনেক ক্লাবের হয়ে খেলছেন ইতো। সব মিলিয়🐲ে বিভিন্ন ক্লাবের জা🧸র্সি গায়ে ৭৬৪ ম্যাচ খেলে ৩৭১ গোল করেছেন তিনি। এছাড়া দেশের হয়ে ১১৮ ম্যাচে ৫৬ গোল করেছেন তিনি।

আরও সংবাদ