প্যাটেলের ১০ উইকেট নিয়ে যা বললেন কুম্বলে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ০২:৫৩ পিএম

মুম্বাই টেস্টে স্বাগতিক ভারতের বিপক্ষে অনন্য এক রেকর্ড গড়েছেন ভারতীয় বংশোদ্ভূত কিউই স্পিনার অ্যাজাজ প্যাটেল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি ൲গড়েছে꧃ন প্যাটেল। ভারতের সাবেক স্পিনার কুম্বলের এই অসাধারণ রেকর্ডে ভাগ বসানোই প্যাটেলকে স্বাগত জানিয়েছেন কুম্বলে। 

মুম্বাই টেস্টের প্রথম দিনে শেষে ৪ উইকেট হারিয়ে ২২১ রান করেছিল ভারত। প্রথম দিনের চার উইকেটের সব কটিই নিজের ঝুলিতে নিয়েছিলেন প্যাটেল। আজ দ্বিতীয় দিনে ভারতের ৬ ব্যাটারকে তুলে নিয়ে ইনিংসে ১০ উইকেট তুলে নেওয়ার কীর্তি 🌱গড়েন তিনি। 

ফলে টেস্ট ক্রিকেটের ১৪৪ বছরের ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে এই রেকর্ডের মালিক হয়ে যান প্যাটেল। এর আগে এই কৃতিত্ব ছিল শুধু 🦩জিম লেকার ও অনিল কুম্বলের।

ওয়াংখেড়ে স্🌳টেডিয়ামে এমন অবিশ্বাস্য রেকর্ড গড়ജার কারণে ‘১০ উইকেট’-এর ক্লাবে প্যাটেলকে স্বাগত জানিয়েছেন কুম্বলে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কুম্বলে লেখেন, ‘পারফেক্ট টেন ক্লাবে তোমাকে স্বাগত আজজ প্যাটেল। দারুণ বল করেছ। কোনো টেস্ট ম্যাচের প্রথম ও দ্বিতীয় দিনে এমন কৃতিত্ব অর্জনের জন্য বিশেষ প্রচেষ্টার দরকার হয়।’

ভারতকে ৩২৫ রানে আউট করে মোহাম্মদ সিরাজের বোলিং তোপে পড়েছে নিউজিল্যান্ড। ২৮ রানের মধ্য♚ে ৪ উইকেট হারিয়েছে কিউইরা, যার ৩ উইকেটই নিয়েছেন সিরাজ। 

আরও সংবাদ